ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খেলায় অনিয়মের অভিযোগে রাবির প্রশাসন ভবন অবরোধ

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ১১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খেলায় অনিয়মের অভিযোগে রাবির প্রশাসন ভবন অবরোধ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ ক্রিকেট খেলায় অনিয়মের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন অবরোধ করে বিক্ষোভ করেছেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (১১ মার্চ) বিকেল সাড়ে ৩টা থেকে প্রায় এক ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মার্কেটিং বিভাগের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এসে অবস্থান নেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় ফটকে তালা মেরে ভেতরে থাকা সবাইকে অবরুদ্ধ করে রাখেন তারা। প্রায় এক ঘণ্টা পর বিভাগের চেয়ারম্যানসহ কয়েকজন শিক্ষক বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে আলোচনা করে খেলার ফল পুনর্বিবেচনার সিদ্ধান্ত জানালে শিক্ষার্থীরা তালা খুলে দিয়ে কর্মসূচি স্থগিত করেন।

মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা বলেন, গত সোমবার আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সাথে মার্কেটিং বিভাগের কোয়ার্টার ফাইনাল ম্যাচ ছিল। আম্পায়াররা ক্রীড়া বিজ্ঞান বিভাগের পক্ষে দেন অনেকগুলো সিদ্ধান্ত। তারা স্পোর্টস সায়েন্স বিভাগকে জেতানোর জন্য তাদের পক্ষে সিদ্ধান্ত দেন। খেলা চলাকালীন আমরা এর প্রতিবাদ করি। ফলে খেলার মাঝপথেই দুই বিভাগের মধ্যে ঝামেলা হয় এবং সেদিনের মতো খেলা স্থগিত থাকে।

তারা আরো বলেন, কোনো ধরনের আলোচনা ছাড়াই সেদিন রাতে আম্পায়াররা শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগকে জয়ী ঘোষণা করেন। খেলা পরিচালনা কমিটি ও আম্পায়ারদের এমন সিদ্ধান্তের প্রতিবাদে আমরা আন্দোলন করছি। যতক্ষণ পর্যন্ত সিদ্ধান্ত পরিবর্তন ও নতুন করে খেলার সূচি ঘোষণা করা হবে না, ততক্ষণ পর্যন্ত আমরা কর্মসূচি অব্যাহত রাখব।

মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানি বলেন, সেদিনের ক্রিকেট ম্যাচে আমাদের বিপক্ষে অনেকগুলো সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা। তারা ইচ্ছাকৃতভাবেই সিদ্ধান্তগুলো দিয়েছিলেন বলে আমরা মনে করছি। পরবর্তীতে বিষয়টি নিয়ে আমরা আলোচনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগকে জানাই। কিন্তু আমাদের কথায় কেউ কর্ণপাত করেননি। আমরা আবারও নিয়ম অনুযায়ী আবেদন করছি। শিক্ষার্থীরা নিজেরাই আন্দোলনে গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়েছেন। আমি বিভাগের শিক্ষকদের সঙ্গে কথা বলেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।


রাবি/শাহিনুর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়