ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে ছাত্রলীগের উদ‌্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ২৩ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাঁপাইনবাবগঞ্জে ছাত্রলীগের উদ‌্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি

জনসাধারণের মধ‌্যে বিতরণের উদ্দেশ‌্যে চাঁপাইনবাবগঞ্জ ছাত্রলীগের উদ‌্যোগে বিপুল পরিমাণ হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে।

সোমবার (২৩ মার্চ) জেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান নবাবগঞ্জ সরকারি কলেজের রসায়ন বিভাগের ল্যাবরেটরিতে স্যানিটাইজার তৈরি করা হয়।

ছাত্রলীগের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি আরিফুর রেজা ইমন ও সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দের নেতৃত্বে করোনা প্রতিরোধবিষয়ক মেডিক‌্যাল টিমের সার্বিক তত্ত্বাবধানে তৈরি করা হয় এসব হ্যান্ড স্যানিটাইজার।

এ সময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. শংকর কুমার কুণ্ডু, বাংলা বিভাগের অধ্যাপক ড. মাযহারুল ইসলাম তরু ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল হামিদ।

ডা. সাইফ জামান আনন্দ বলেছেন, ‘হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও সচেতনতামূলক লিফলেট দ্রুততম সময়ের মধ্যে জনসাধারণের মাঝে বিতরণ করা হবে। চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগ করোনা প্রতিরোধে সচেষ্ট থাকবে।’

অন্যদিকে, জাতীয়তাবাদী ছাত্রদল স্বেচ্ছাসেবক হিসেবে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সেবা দিতে প্রস্তুত বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জানিবুল ইসলাম।

তিনি বলেছেন, ‘বাংলাদেশে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলে আমি ও আমার সংগঠনের নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে প্রস্তুত।’

এ বিষয়ে জেলা বিএনপির শীর্ষ নেতা বারিউল ইসলাম বারী বলেন, তাদের (ছাত্রদল) আগ্রহকে আমরা স্বাগত জানাই। তবে এই মুহূর্তে স্বেচ্ছাসেবক হিসেবে কেউ কাজ করতে চাইলে স্বাস্থ্য বিভাগকে বিদেশফেরতদের তথ্য দিয়ে সহযোগিতা করতে পারে।

চাঁপাইনবাবগঞ্জে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা বাড়ছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, এ জেলায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৭১ জন।


চাঁপাইনবাবগঞ্জ/মিমপা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ