ঢাকা, বৃহস্পতিবার, ১৯ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

লাল নিশান উড়ছে ঐ

বান্দরবান প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৬ ৮:২৩:৫৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৬ ৯:২১:১৫ পিএম

একটি বিখ্যাত দেশাত্মবোধক গান আছে- ‘বিজয় নিশান উড়ছে ঐ…’। গানটি যুদ্ধের সময় লাখো মুক্তিযোদ্ধার বুকে সাহস যুগিয়েছে। উদ্বুদ্ধ করেছে দেশ মাতৃকার শৃঙ্খল মুক্ত করতে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বান্দরবানের তিনটি বাড়িতে ওড়ানো হয়েছে লাল নিশান। তবে এ নিশান বিজয়ের নয়, বরং শঙ্কার, ভয়ের, আতংকের।

বান্দরবানের লামা পৌরসভা এলাকায় বিদেশ ফেরত চার প্রবাসীর বাড়িতে এ লাল নিশানা উড়িয়ে দিয়েছে করোনাভাইরাস প্রতিরোধ কমিটি।

প্রবাসীরা করোনা ভাইরাস সম্পর্কিত সরকারি নির্দেশনা না মানায় নিজ উদ্যোগে কমিটির সভাপতি ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম এ কাজ করেছেন।

জহিরুল ইসলাম বলেন, ‘লাল নিশানা দেখে সাধারণ মানুষ এখন নিজের নিরাপত্তার কথা মাথায় রেখে ওইসব বাড়িসহ সেখানকার লোকজনকে এড়িয়ে চলতে পারবেন।’

এর আগে লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের কয়েকটি বাড়িতে লাল নিশানা ওড়ানো হয়েছিল।

সূত্র জানায়, সম্প্রতি লামা পৌরসভা এলাকায় চারজন প্রবাসী বাড়ি ফিরেছেন। কিন্তু প্রবাসীরা হোম কোয়ারেন্টাইন না মেনে ঘুরে বেড়াচ্ছিলেন। এতে এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। ফলে এই সিদ্ধান্ত নেয় করোনাভাইরাস প্রতিরোধ কমিটি।

ইতোমধ্যে হোম কোয়ারেন্টাইন না মানায় পৌরসভা এলাকার ছোট নুনারবিল পাড়ার মেমং মার্মা নামের এক প্রবাসীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জান্নাত রুমি।

এদিকে পার্শ্ববর্তী উপজেলার এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরের পর গত মঙ্গলবার (২৪ মার্চ) থেকে লামা উপজেলাকে লক ডাউন করে দেয় প্রশাসন।


এস বাসু দাশ/সনি