ঢাকা, মঙ্গলবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা : ফেসবুকে বিভ্রান্তি ছড়ানো সেই যুবক গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ৭:০১:৩৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ৭:০১:৩৫ পিএম

করোনাভাইরাস নিয়ে ফেবুসকে বিভ্রান্তিকর তথ্য দেওয়া ব্রাহ্মণবাড়িয়ার সেই যুবক শ্রাবণকে (২৪) গ্রেপ্তার করা হয়েছে। এরপর তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হয়েছে।

শনিবার (২৮ মার্চ) দুপুরে জেলার সরাইল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) খলিলুর রহমান বাদী হয়ে তার বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেন।

এর আগে শুক্রবার রাতে শ্রাবণের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

শ্রাবণ জেলার সরাইল উপজেলার নোয়াগাঁও গ্রামের আশিকুর রহমানের ছেলে।

এ বিষয়ে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন টিটু বলেন, শ্রাবণকে মানসিকভাবে অসুস্থ বলে মনে হচ্ছে। জিজ্ঞাসাবাদে তিনি এলোমেলো তথ্য দিচ্ছেন। তার কোনো তথ্যই গ্রহণযোগ্য নয়। বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর দায়ে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) মাসুদ রানা বলেন, ‘পুলিশের কাছে গ্রেপ্তারের পরও ভিডিও বার্তার বলা কথাগুলোই তিনি বলেছেন। কে বা কারা এর ভিডিও করেছে এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।’

উল্লেখ্য, শ্রাবণ এক ভিডিও বার্তায় বাংলাদেশকে করোনাভাইরাস থেকে মুক্ত করার বিনিময়ে ২৫ হাজার কোটি টাকা ও বিশ্বকে মুক্ত করার জন্য এক লাখ কোটি টাকা দাবি করেন। এটিকে ‘ড্রিল’ উল্লেখ করে যোগাযোগ করার জন্য নিজের মুঠোফোন নম্বরও দেন তিনি। শ্রাবনের এই ভিডিও ভাইরাল হয় ফেসবুকের বিভিন্ন গ্রুপে। অনেকেই তাকে গ্রেপ্তার করার দাবি জানান।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে নিজেকে বিজ্ঞান বিভাগের ছাত্র উল্লেখ করে শ্রাবণ বলেন, ‘কীভাবে বাংলাদেশকে করোনাভাইরাস থেকে মুক্ত করতে পারবেন সেটি আমার গবেষণায় পেয়েছি। শুধু বাংলাদেশই নয়, গোটা বিশ্বকে করোনাভাইরাস মুক্ত করতে পারবো।’

 

রুবেল/বুলাকী