ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভোমরা দিয়ে পাসপোর্টধারীদের অবাধ প্রবেশ

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ৩০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোমরা দিয়ে পাসপোর্টধারীদের অবাধ প্রবেশ

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে অবাধে বাংলাদেশে ঢুকছে পাসপোর্টধারীরা। এতে সাধারণ মানুষের মধ্যে করোনা আতঙ্ক বাড়ছে।

সোমবার (৩০ মার্চ) ভোমরা ইমিগ্রেশনে খোঁজ নিয়ে জানাগেছে, রোববার বিকেল পাঁচটা পর্যন্ত এ বন্দর দিয়ে ১২৭ জন বাংলাদেশি পাসপোর্টধারী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে।

গত শনিবার (২৮ মার্চ) প্রবেশ করেছে আরো ১০৪ জন বাংলাদেশি পাসপোর্টধারী। এছাড়া গত ১ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত শুধু ভোমরা ইমিগ্রেশন দিয়ে এক হাজার ৬৫৪ জন বাংলাদেশি পাসপোর্টধারী সাতক্ষীরায় প্রবেশ করেছে। এদের প্রায় সবারই বাড়ি সাতক্ষীরায়।

করোনাভাইরাস প্রতিরোধে দেশের কোথাও কোথাও এখন হোম কোয়ারেন্টাইন ও লকডাউন চলছে। ঘর থেকে মানুষ বের হচ্ছে না। সরকারি নির্দেশনা মেনে বাড়িতে থাকার চেষ্টা করছেন। ঠিক তেমন এক মুহূর্তেও বন্ধ হয়নি ভোমরা স্থল বন্দর। এ বন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশিদের প্রবেশ অবাধে চলছে।

সাতক্ষীরার ভোমরা ইমগ্রেশন ওসি বিশ্বজিৎ সরকার বলেন, ‘রোববার বিকাল ৫টা পর্যন্ত এ বন্দর দিয়ে ১২৭ জন বাংলাদেশি পাসপোর্টধারীরা ভারত থেকে প্রবেশ করেছেন। তবে, ভারতে লক ডাউনের কারণে ভারতীয়রা বাংলাদেশ থেকে তাদের দেশে ফিরতে পারছেন না।’

তিনি জানান, সে দেশের ইমিগ্রেশন এ ব্যাপারে খুবই কঠোর। অথচ ভারত থেকে বাংলাদেশে প্রবেশ বন্ধ নেই। প্রতিদিনই জেলার প্রতিটি থানায় আগতদের তালিকা পাঠানো হচ্ছে। তারা যাতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকে সে ব্যাপারে নির্দেশনাও দেওয়া হচ্ছে।

সাতক্ষীরা জেলা নাগরিক আন্দোলন মঞ্চের আহ্বায়ক অ্যাডভেকেট ফাহিমুল হক কিসলু জানান, ভারত থেকে যারা বাংলাদেশে প্রবেশ করবে, তাদের সরকারিভাবে বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখতে হবে। এটা করতে ব্যর্থ হলে সাতক্ষীরার মানুষ হুমকির মধ্যে পড়তে পারে।


শাহীন গোলদার/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ