ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হতদরিদ্র পরিবারের পাশে এবারন নেছা কল্যাণ তহবিল

ধামইরহাট (নওগাঁ) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হতদরিদ্র পরিবারের পাশে এবারন নেছা কল্যাণ তহবিল

করোনা পরিস্থিতিতে গৃহবন্দী হতদরিদ্র নিম্নআয়ের পরিবারের পাশে দাঁড়িয়েছে এবারন নেছা কল্যাণ তহবিল নামে একটি জনহিতকর সংগঠন।

শনিবার (৪ এপ্রিল) সকাল ৯টা থেকে নওগাঁ জেলা পত্নীতলার প্রত্যন্ত এলাকা চকশ্রীপুরের ৯ নম্বর ইউনিয়নের ৫০০ হতদরিদ্র পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন তহবিলের সভাপতি আলহাজ্ব আলীম আর রাজী বাবু।

নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর মধ্যে ছিল আড়াই কেজি চাল, এক কেজি ডাল, ১টি সাবান ও মাস্ক।

এ বিষয়ে তহবিলের সভাপতি আলহাজ্ব আলীম আর রাজী বাবু জানান, প্রাণঘাতী নোভেল করোনাভাইরাস প্রতিরোধে পুরো বিশ্বের মানুষ এখন গৃহবন্দী। এসময় দিনমজুর, রিকশা-ভ্যানচালক, পরিবহন ও রেস্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা ও ছিন্নমূল মানুষরা, যারা দিন এনে দিন খায়, তারা খুবই অভাবে পড়েছেন। এসব অভাবী মানুষ একদিন রোজগার না করলে তাদের মুখে আর খাবার ওঠে না। পরিবার পরিজন নিয়ে কষ্টে থাকা এই মানুষগুলোর কথা চিন্তা করে তাদের পাশে এই মুহূর্তে দাঁড়ানোকে একজন বিবেকবান মানুষের কাজ বলে মনে করি। তাদের মুখে দুমুঠো খাবার তুলে দিতে পারলে নিজের ভাল লাগবে।

এদিকে, প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পেয়ে হতদ্ররিদ্র মানুষগুলোর চোখে-মুখে খুশির আভাস দেখা গেছে। করোনা পরিস্থিতির দুর্দিনে এমন সাহায্য পেয়ে অনেকে তাদের পরিজনদের নিয়ে চারটা ডালভাত খেতে পারবেন বলে তহবিলের সভাপতিকে ধন্যবাদ জানিয়েছেন খাদ্যসামগ্রী পাওয়া পরিবারগুলো। এবং ভবিষতে যে কোনো দুর্যোগে এই সংগঠন এইসব ছিন্নমূল অসহায় মানুষগুলোর পাশে থাকবেন- এই আশা ব্যক্ত করেন তারা।


অরিন্দম/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়