ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কোয়ারেন্টাইনে রাখা নিয়ে সংঘর্ষে আহত ৫, আটক ১

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ১০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোয়ারেন্টাইনে রাখা নিয়ে সংঘর্ষে আহত ৫, আটক ১

পিরোজপুরের স্বরূপকাঠিতে নারায়ণগঞ্জ থেকে আসা ১৮ ব্যক্তিকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখাকে কেন্দ্র করে এলাকাবাসীর হামলায় পাঁচজন আহত হয়েছেন।

এঘটনায় পুলিশ দীপেন নামে একজনকে আটক করেছে।

শুক্রবার (১০ এপ্রিল) সকলে নারায়ণগঞ্জ থেকে আসা ওই ১৮ ব্যক্তিকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার বলদিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কাটাপিটানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টারের সামনে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্বরূপকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার।

এঘটনায় আহতরা হলেন— স্থানীয় সাংবাদিক গোলাম মোস্তফা ও এস আই তাজেল, এস আই আল মামুন, ইউপি সদস্য মো. সুমন ও চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়িচালক মাসুম বিল্লাহ।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি মো. কামরুজ্জামান তালুকদার জানান, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে নারায়ণগঞ্জ থেকে ট্রলারে করে বলদিয়াতে ১৮ ব্যক্তি আসেন। এ খবর পেয়ে নেছারাবাদের ইউএনও সরকার আবদুল্লাহ আল মামুন বাবু ওই ব্যক্তিদের কোনো একটি বিদ্যালয়ে কোয়ারেন্টাইনে রাখার জন্য বলদিয়া ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেন।

বলদিয়া ইউপি চেয়ারম্যান মো. শাহিন আহম্মেদ ও নেছারাবাদ থানার উপ-পরিদর্শক আল মামুনসহ একদল পুলিশ কাটাপিটানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টারে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়ে ওই এলাকায় যান।

কিন্তু, সরকারি এ সিদ্ধান্ত মানতে বলদিয়া ইউনিয়নের কাটাপিটানিয়া গ্রামের লোকরা আপত্তি করেন। পরে ওই এলাকার ইউপি সদস্য সুখলাল ঢালী ও রনজিৎ বেপারীর নেতৃত্বে স্থানীয়রা তাদের ওপর চড়াও হন। এসময় ওই এলাকার মানুষ লাঠিসোটা নিয়ে চেয়ারম্যান ও পুলিশের ওপর হামলা চালায়।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে। এসময় ওই পাঁচজন হামলার শিকার হন। ঘটনার ভিডিও ধারণ করায় এশিয়া টিভির সাংবাদিক গোলাম মোস্তাফার ওপর ক্ষিপ্ত হয়ে পিটিয়ে পা ভেঙে দেন হামলাকারীরা ও তার ক্যামেরা ছিনতাই করে নিয়ে যায়। পরে ওই সাংবাদিক বাদি হয়ে ৩০/৪০ জনকে আসামি করে থানায় মামলা করেন। এখন পর্যন্ত এঘটনায় দীপেন নামে একজনকে আটক করা হয়েছে।  আহতদের উদ্ধার করে স্বরূপকাঠি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

নেছারাবাদের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সরকার আবদুল্লাহ আল মামুন বাবু জানান, গত কয় দিনে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ট্রলারে করে বহু লোক পালিয়ে বাড়ি আসছে। এ কারণে লোকগুলোকে একটি নিরাপদ দুরত্বে কোয়ারেন্টাইনে রাখার চেষ্টা করছি। কিন্তু তারা এ সিদ্ধান্তকে না মেনে উল্টে সরকারি কাজে বাধা দিয়ে ইউপি চেয়ারম্যান, পুলিশ ও সাংবাদিকসহ পাঁচজনকে আহত করেছেন।

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন জানান, নারায়ণগঞ্জ থেকে ট্রলারে পিরোজপুরের স্বরুপকাঠীতে আসা ১৮ জনকে আজ সকালে স্বরুপকাঠী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে কোয়ারেন্টেনে রাখা হয়েছে। এছাড়া তাদের খাবার ও নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে।

 

শুভ/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়