ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লকডাউন উপেক্ষা করে আনসারীর জানাজায় লাখো মানুষ

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ১৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লকডাউন উপেক্ষা করে আনসারীর জানাজায় লাখো মানুষ

ইসলামী আলোচক আল্লামা মাওলানা যুবায়ের আহমদ আনসারীর জানাজায় লাখো মানুষের সমাগম হয়েছে।  করোনা পরিস্থিতিতে লকডাউন উপেক্ষা করে সামাজিক দূরত্ব বজার না রেখেই লাখো মানুষ জানাজায় অংশ নেন।

শনিবার (১৮ এপ্রিল)  সকালে জামিয়া রহমানিয়া বেড়তলা মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা হয়।  এতে মাদ্রাসা মাঠ ছাড়িয়ে ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশে ছড়িয়ে যায় মানুষ।  একদিকে বিশ্বরোড মোড় হয়ে সরাইলের মোড় পর্যন্ত, অন্যদিকে আশুগঞ্জের কাছাকাছি গিয়ে ঠেকে লোকজন।  এছাড়া ওই এলাকার বিভিন্ন ভবনের ছাদেও মানুষের উপস্থিতি দেখা যায়। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, এটা থেকে বুঝা যায়, আমাদের মাঝে সচেতনতার অভাব রয়েছে।  তাৎক্ষণিকভাবে পুলিশ দিয়ে এমন পরিস্থিতি সামাল দেওয়া মোটেও সম্ভব না।

সরাইল থানার ওসি শাহাদাৎ হোসেন টিটু জানাজায় লাখো মানুষ সমাগমের বিষয়টি স্বীকার করে বলেন, ব্রাহ্মণবাড়িয়া ছাড়াও ঢাকা থেকে লোকজন আসে।  আমরা চিন্তাও করতে পারিনি যে এতো লোক হবে।  লোকজন আসতে শুরু করার পর আমাদের আর কিছু করার ছিলো না। 

অতিরিক্ত পুলিশ সুপার (সরাইল সার্কেল) মুসদ রানা বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি, কিন্তু জনসমাগম কমাতে পারিনি।  শুক্রবার থেকে আমরা বিভিন্ন হুজুরদের বুঝিয়েছি, কিন্তু মানুষ সচেতন না হয়ে এমনটি করেছে।

শুক্রবার বিকেল ৫টা ৪৫ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মার্কাসপাড়ায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন যুবায়ের আহমেদ আনসারী।  তার বয়স হয়েছিল ৫৬ বছর।  তিনি স্ত্রী, তিন ছেলে, চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

যুবায়ের আহমেদ বাংলাদেশ খেলাফত মজলিশের নায়েবে আমির এবং বেড়তলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন।  এছাড়া তিনি একাধিক মাদ্রাসা প্রতিষ্ঠা করে গেছেন।  ইসলামী আলোচক হিসেবে খ্যাতি রয়েছে তার।


ব্রাহ্মণবাড়িয়া/রুবেল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়