ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সিলেটের হাসপাতালের জন্য পিপিই দিলো ওয়ালটন

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ১৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটের হাসপাতালের জন্য পিপিই দিলো ওয়ালটন

সিলেটের হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য প্রায় ৭৫০টি পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট বা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিলো দেশের শীর্ষ ইলেকট্রনিক জায়ান্ট ওয়ালটন গ্রুপ এবং বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনে সভাপতি মুবিন খান ও ওয়ালটনের প্রতিনিধি পিপিইগুলো পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের কাছে হস্তান্তর করেন।

সিলেটের ওসমানী মেডিকেল কলেজ, শহীদ শামসুদ্দীন হাসপাতাল, হার্ট ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশন ও বক্ষব্যাধি হাসপাতালে এসব পিপিই দেওয়া হবে। পিপিইর মধ্যে এনএইচ-৯৫ মাস্ক, ক্যাটাগরি-৩ টাইরয়েড স্যুট, সার্জিকাল গ্লাভ্স, গগজ, স্যু কাভার ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়া ওয়ালটনের পক্ষ থেকে কিছু পৃথক হেডশিল ও হেড গিয়ার দেওয়া হয়।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আজ ফরেন সার্ভিস ডে। আজ থেকে ৪৯ বছর আগে মুজিবনগরে প্রথম বাংলাদেশ সরকার গঠিত হওয়ার পরের দিন কলকাতার ডেপুটি হাই কমিশনার আলী হোসেনের নেতৃত্বে ৬৫ জন বাঙালি কর্মকর্তা-কর্মচারী পাকিস্তানের পতাকা নামিয়ে বাংলাদেশের পতাকা স্থাপন করেন। আমি বিশ্বাস করি আমরা বীরের জাতি। আমরা যখন সারা দেশবাসী এক হয়েছি, আমরা '৭১ সালে যেভাবে দেশকে মুক্ত করতে পেরেছিলাম, সেভাবে এদেশ থেকে করোনামুক্ত করতে সক্ষম হবো।

ড. মোমেন বলেন, সরকারি ও বেসরকারি সংস্থা মিলিতভাবে করোনাভাইরাস মোকাবিলায় কাজ করছে। এটা অত্যন্ত আশাব্যঞ্জক। বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন ও ওয়ালটনের মেডিকেল সামগ্রী দেওয়ার মতো কার্যক্রমের মাধ্যমে সরকারি-বেসরকারি অংশীদারিত্ব বাড়ছে।


ঢাকা/হাসান/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ