ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাড়ি পেলেন সেই ভিক্ষুক

শেরপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৩, ২২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাড়ি পেলেন সেই ভিক্ষুক

ভিক্ষা করে জমানো ১০ হাজার টাকা দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানো শেরপুরের সেই ভিক্ষুককে প্রধানমন্ত্রীর নির্দেশে বাড়ি তৈরি করে দিচ্ছে স্থানীয় প্রশাসন।

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ জানান, মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশ এসেছে- ভিক্ষুক নাজিমুদ্দিনকে ভিটেসহ পাকা বাড়ি করে দেওয়ার জন্য। এখন তার নামে খাস জমি বন্দোবস্তসহ বাড়ি নির্মাণের প্রক্রিয়া শুরু হয়েছে।

ভিক্ষুক নাজিমুদ্দিনের দান গণমাধ্যমে প্রকাশ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হয়। এরপর তার কার্যালয় থেকে স্থানীয় প্রশাসনকে এই নির্দেশ দেওয়া হয়।

ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের মৃত ইয়ার উদ্দিনের ছেলে নাজিমুদ্দিন ভিক্ষা করে সংসার চালান। তার ছাপড়া ঘরটি ভেঙে গেছে। ঘরটি মেরামতের জন্য দুই বছরে ১০ হাজার টাকা জমান তিনি। 

দেশে অবরুদ্ধ অবস্থার মধ্যে সম্প্রতি গান্ধীগাঁও গ্রামের কর্মহীন দরিদ্র মানুষদের ত্রাণ সহায়তা দিতে প্রশাসনের নির্দেশে তালিকা করা হয়। তখন পরিচয়পত্র দেখিয়ে নাজিমুদ্দিনকে তালিকাভুক্ত হওয়ার অনুরোধ করলে তিনি রাজি হননি। বরং তার জমানো ১০ হাজার টাকা উপজেলা প্রশাসনের ত্রাণ তহবিলে জমা দেওয়ার প্রস্তাব দেন।

মঙ্গলবার (২১ এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদের হাতে সেই টাকা তুলে দেন নাজিমুদ্দিন। এই খবর টেলিভিশন, পত্রিকা ও অনলাইন নিউজপোর্টালে প্রচার হয়।

নাজিমুদ্দিন ঘর মেরামতের টাকা অসহায় মানুষের খাদ্য সহায়তায় দান করে এ বছর ঝড়-বৃষ্টির মধ্যে ছাপড়া ঘরে কাটাতে চেয়েছিলেন। প্রধানমন্ত্রীর বাড়ি উপহার পেয়ে আবেগাপ্লুত তিনি।

(নিজউটি তৈরিতে সহযোগিতা করেছেন আমাদের জামালপুরের সংবাদদাতা সেলিম আব্বাস)

 * ভিক্ষা করে জমানো টাকা দান করলেন বৃদ্ধ

 

ঢাকা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়