ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাস্তায় পড়ে থাকা ব্যক্তির প্রতি ইউএনও’র মহানুভবতা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ২৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাস্তায় পড়ে থাকা ব্যক্তির প্রতি ইউএনও’র মহানুভবতা

গত দুই সপ্তাহ থেকে রাজশাহীর দুর্গাপুর উপজেলা সদরের মেডিক্যাল মোড়ে রাস্তার ধারে পড়ে ছিলেন পঞ্চাশোর্ধ অপরিচিত এক ব্যক্তি।

কঙ্কালসার শরীরজুড়ে ভনভন করছিল মাছি। দুর্গন্ধে কাছে ঘেঁষা দায়! অস্বস্তিতে ছিলেন মেডিক্যাল মোড়ের ওষুধ ব্যবসায়ীরা।

বিষয়টি নজরে আসায় দ্রুত পদক্ষেপ নেন দুর্গাপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা।

রাস্তায় পড়ে থাকা ওই ব্যক্তিকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন ইউএনও।

শনিবার (২৫ এপ্রিল) দুপুরে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যদের সহযোগিতায় তাকে গোসল করিয়ে সরকারি এ্যাম্বুলেন্সে হাসপাতালে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান জানান, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ওই ব্যক্তি দুর্গাপুর সদর মেডিক্যাল মোড়ে সড়কের মাঝখানে পড়ে ছিলেন। খবর পেয়ে ওই রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা ঘটনাস্থলে আসেন। এ সময় উপজেলা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় ওই অপরিচিত ব্যক্তিকে সড়ক থেকে সরানো হয়। পরে রাত্রিযাপনের জন্য ইউএনও দুইটি কম্বলের ব্যবস্থা করে দেন।

তিনি আরও জানান, এরপর শনিবার দুপরে ইউএনওর নির্দেশে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা দুর্গাপুর সদর মেডিক্যাল মোড়ে আসেন। এসময় ওই অপরিচিতি ব্যক্তিকে পানি দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন করানো হয়। এরপর তাকে সাবান দিয়ে গোসল করানো হয়। পরে উপজেলা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় সরকারি এ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্য তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্গাপুর সদর মেডিক্যাল মোড়ের ওষুধ ব্যবসায়ীরা জানান, গত দু’সপ্তাহ আগে রাতের আধারে কে বা কারা ওই ব্যক্তিকে মেডিক্যাল মোড়ে ফেলে রেখে যায়। এরপর দূর থেকে তার সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও অপরিচিত ওই ব্যক্তি কোন সাড়াশব্দ করেননি। দুই সপ্তাহ ধরে এভাবে পড়ে ছিলেন ওই ব্যক্তি।

ব্যবসায়ীরা আরও জানান, তিনি খুব কাশতেন। শুয়ে থেকেই প্রকৃতির ডাকে সাড়া দিতেন। শরীরে মাছি ভন ভন করত। আর শরীর থেকে দুর্গন্ধ ছড়াত। তবে লোকজন মায়া করে তাকে পাউরুটি, কলা ও জুসসহ অন্যান্য খাবার কিনে দিতেন।

ইউএনও মহসীন মৃধা জানান, ওই ব্যক্তি দুর্গাপুর সদর মেডিক্যাল মোড়ের সড়কের মাঝখানে পড়ে ছিলেন। পরে স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় তাকে সেখান থেকে সরানো হয়। শনিবার তাকে পরিষ্কার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।


রাজশাহী/তানজিমুল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়