ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আশুলিয়ায় বেতনের দাবিতে কারখানা ভাঙচুর

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ১৪ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আশুলিয়ায় বেতনের দাবিতে কারখানা ভাঙচুর

আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেওয়া ও বকেয়া বেতনের দাবিতে দুটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছেন। এরমধ্যে একটা কারখানার শ্রমিকরা ভাঙচুর চালিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেন। 

বৃহস্পতিবার (১৪ মে) সকালে নরসিংহপুর এলাকার মেডলার অ্যাপারেলস ও আদিয়াত অ্যাপারেলস লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেন। এসময় মেডলার কারখানার শ্রমিকরা উত্তেজিত হয়ে ভাঙচুর চালালে পুলিশ জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

শ্রমিক ও পুলিশ সূত্র জানায়, প্রতিদিনের মতো আজ সকালেও নরসিংহপুর এলাকার মেডলার অ্যাপারেলসের শ্রমিকরা কাজে যোগ দেয়। এর কিছু সময় পরই শ্রমিকরা এপ্রিল মাসের বেতন, ছুটির টাকা ও শতভাগ বেতনের দাবিতে কাজ বন্ধ করে কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করে। পরে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে মূল ফটকের ভেতরেই ফাঁকা জায়গার অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এক পর্যায়ে উত্তেজিত শ্রমিকরা ওই কারখানায় ভাঙচুর চালাতে শুরু করে। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করে। এছাড়া, শ্রমিকদের ধাওয়া দিয়ে কারখানা থেকে বের করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে টানা দ্বিতীয় দিনের মতো নরসিংহপুর এলাকার আদিয়াত অ্যাপারেলস লিমিটেডের প্রায় ৩০০ শ্রমিক বন্ধ কারখানা খুলে দেওয়া ও বকেয়া বেতনের দাবিতে মূল ফটকের সামনে বিক্ষোভ করেন। দুপুর ১টার দিকে তারা কারখানার সামনে থেকে সড়ে গিয়ে বাইপাইল-আব্দুল্লাপুর সড়কে অবরোধ করতে গেলে পুলিশ তাদেরকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। পরে শ্রমিকরা বাড়ি ফিরে যান।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা-১ শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) জানে আলম খান বলেন, মেডলার অ্যাপারেলস কারখানার শ্রমিকরা ভেতরে ব্যাপক ভাঙচুর চালিয়েছে। তারা কারখানার অধিকাংশ যন্ত্রাংশ ভেঙে দেওয়ার পর পুলিশ জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। অপ্রিতীকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

সাব্বির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়