ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মঙ্গলবার থেকে যশোরের মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪৪, ১৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মঙ্গলবার থেকে যশোরের মার্কেট বন্ধ

গত ১০ মে থেকে সীমিত আকারে যশোরে মার্কেটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়া হলেও আগামীকাল মঙ্গলবার (১৮ মে) সকাল থেকে তা পুনরায় বন্ধ ঘোষণা করা হয়েছে।

করোনার প্রদুর্ভাব রোধে রোববার (১৭ মে) যশোর জেলা প্রশাসন এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করে।

যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জেলা প্রশাসনের তত্ত্বাবধানে সীমিত আকারে যশোরে বাজার খুলে দেওয়া হয়। সেইসঙ্গে বাজার মনিটরিং কমিটির সদস্যরা সারাক্ষণ মাইকিংসহ সামাজিক দূরত্ব বজায় রাখার আপ্রাণ চেষ্টা চালায়। কিন্তু বাজারে ব্যবসায়ী ও ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় না রাখায় জেলায় করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে।গত রোববার পর্যন্ত যশোরে ৯২ জনের করোনা শনাক্ত হয়। এ কারণে মার্কেট বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হলো।

জেলা প্রশাসক বলেন, ‘কোনো দোকানদার বা মার্কেট কর্তৃপক্ষ জেলা প্রশাসনের এই সিদ্ধান্ত অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া, জরুরি কাজে নিয়েজিত যানবাহন চলাচল করবে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখা ও সরকরি নির্দেশনা পালনে আগের মতোই জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।’

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন যশোর পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন, যশোর ৫৫ পদাতিক ডিভিশনের ৩৭ বীরের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নেয়ামুল হালিম খান, জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

 

যশোর/রিটন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়