ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

কক্সবাজারে ৪ রোহিঙ্গাসহ করোনায় নতুন শনাক্ত ৩৪

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ১৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কক্সবাজারে ৪ রোহিঙ্গাসহ করোনায় নতুন শনাক্ত ৩৪

কক্সবাজারে ৪ রোহিঙ্গাসহ করোনায় নতুন করে ৩৪ জন রোগী শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (১৯ মে) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া।

তিনি জানান, সোমবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৭৮ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়।

পরে পরীক্ষার পর ৪২ জনকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৮ জন পুরাতন রোগীর ফলোআপ রিপোর্ট। অপর ৩৪ জনের মধ্যে রামুতে কর্মরত র‌্যাবের এক সদস্য, ৪ জন রোহিঙ্গাসহ কক্সবাজার জেলার ৩৩ জন রয়েছে। অপর ১ জন বান্দরবন জেলার।

এনিয়ে, কক্সবাজারে করোনায় শনাক্ত হলেন ১০ রোহিঙ্গাসহ ২৩৫ জন। যদিও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে পরীক্ষা হওয়া আক্রান্তের সংখ্যা ২৬৩ জন। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

এছাড়া, গত ৪৮ দিনে মোট ৪২৭৭ জন সন্দেহভাজন রোগীর করোনাভাইরাস টেস্ট করা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজে স্থাপিত ল্যাবে। তারমধ্যে ২৬৩ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া গেছে।

এর মধ্যে মহেশখালীতে ১৩ জন, টেকনাফে ৯ জন, উখিয়ায় ৩০ জন, রামু ৪ জন, চকরিয়ায় ৭৮ জন, কক্সবাজার সদরে ৬৫ জন, কুতুবদিয়ায় ১ জন এবং পেকুয়ায় ২৫ জন রয়েছে। এর সঙ্গে যোগ হল ১০ জন রোহিঙ্গা।

করোনায় অন্য আক্রান্তরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

 

রুবেল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়