ঢাকা, শুক্রবার, ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

জয়পুরহাটে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা হুইপ স্বপনের পরিদর্শন

জয়পুরহাট সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৬ ৬:২০:৫৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৬ ৬:৩৪:৪৬ পিএম

ভয়াবহ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বিভিন্ন গ্রাম পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে তিনি ওই উপজেলার বিভিন্ন গ্রাম পরিদর্শন করেন।

এসময় হুইপ স্বপন ক্ষতিগ্রস্তদের ধৈর্য্য ধরার আহবান জানিয়ে বলেন, ‘ঝড়ে ক্ষতিগ্রস্তদের সকলকেই সহযোগিতা করা হবে। কেউ বাদ পড়বেন না। আপনারা মনোবল হারাবেন না। ঝড়ে ক্ষতির কথা জানার পরই আমি আপনাদের খোঁজ নিতে ঢাকা থেকে ছুটে এসেছি। সহযোগিতার জন্য প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। খুব দ্রুত সহযোগিতা আপনাদের কাছে পৌঁছানো হবে।’

জেলা প্রশাসক জাকির হোসেন জানান, ঘূর্ণিঝড়ে প্রাথমিকভাবে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার প্রায় ১৩’শ পরিবার এবং সদর উপজেলার মোহাম্মাবাদ ইউনিয়নের বেশ কিছু গ্রামের মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। তালিকা করে প্রকৃত ক্ষতিগ্রস্তদের সরকারি তহবিল সহযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে। খুব দ্রুত তারা সহযোগিতা পাবেন।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমানসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রোববার মধ্যরাতে ঘূর্ণিঝড় আঘাত হানে ক্ষেতলাল উপজেলার অন্তত ২০টি গ্রামে। এতে প্রায় হাজারেরও বেশি ঘর-বাড়ি এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ঝড়ের তাণ্ডবে লণ্ড ভণ্ড হয়ে যায়। এবং দশ হাজার হেক্টর বোরো ধানসহ প্রায় এক’শ কোটি টাকার ক্ষতি হয়েছে। এছাড়া, বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ায় গত দু’দিন থেকে বন্ধ আছে বিদ্যুৎ সরবরাহ।

 

শামীম/বুলাকী