ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রামে করোনা রোগীদের চিকিৎসায় নতুন ২ হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ২৬ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চট্টগ্রামে করোনা রোগীদের চিকিৎসায় নতুন ২ হাসপাতাল

অব্যাহত করোনা রোগী বৃদ্ধির প্রেক্ষাপটে চট্টগ্রামে বিশ্বমানের ইম্পেরিরিয়াল হাসপাতালসহ নতুন ২টি হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করেছে সরকার।

অপর হাসপাতাল হলো বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল বা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, চট্টগ্রাম (ইউএসটিসি)। দুটি হাসপাতালই নগরীল খুলশী পাহাড়তলী এলাকায় অবস্থিত।

মঙ্গলবার (২৬ মে) বিকেলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চট্টগ্রামের সুবিশাল দুই হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাস দ্বারা আক্রান্ত রোগীদের চিকিৎসা নিশ্চিত করতে জননিরাপত্তা বিভাগ এবং চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের এক অনুরোধের সম্মতিতে ইম্পেরিয়াল হাসপাতাল এবং ইউএসটিসি হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালককে এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে প্রজ্ঞাপনে।

উল্লেখ্য, এতোদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং ফিল্ড হাসপাতাল করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে রোগী ভর্তি করছিলো। এর মধ্যে আইসিইউ সংকটের কারণে বিনা চিকিৎসায় একাধিক করোনা রোগী এবং করোনার উপসর্গ নিয়ে একাধিক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে।

 

রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়