ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

শামসুদ্দিন হাসপাতালে দুটি ভেন্টিলেটর দিলেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ৫ জুন ২০২০  

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে দুটি ভেন্টিলেটর উপহার দিয়েছেন।

শুক্রবার (৫ জুন) দুপুরে পররাষ্ট্রমন্ত্রীর পক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল শামসুদ্দিন হাসপাতালের শীর্ষ কর্মকর্তা ও সিলেট ওসমানী মেডিক‌্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমানের কাছে ভেন্টিলেটরগুলো হস্তান্তর করেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল, ওসমানী মেডিক‌্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়, এনেস্থেশিয়া বিভাগের প্রধান সহকারী অধ্যাপক ময়নুল ইসলাম ডালিম, শামসুদ্দিন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সুশান্ত কুমার মহাপাত্রসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

করোনা ইউনিট ঘোষণা দেওয়ার পর শামসুদ্দিন হাসপাতালে ভেন্টিলেটর না থাকার বিষয়টি নিয়ে বেশ আলোচনা হয়েছিল। শুরুর দিকে মাত্র দুটি ভেন্টিলেটর নিয়ে যাত্রা শুরু হলেও তা ছিল প্রয়োজনের তুলনায় অপ্রতুল। পরে নয়টি ভেন্টিলেটর দেওয়া হয় সিলেটের এ বিশেষায়িত করোনা হাসপাতালে। এরপর সম্প্রতি ওসমানী মেডিক‌্যাল কলেজ হাসপাতাল থেকে আরো তিনটি ভেন্টিলেটর দেওয়া হয় এ হাসপাতালে। পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া দুটিসহ এ হাসপাতালে ভেন্টিলেটর হলো ১৬টি।

ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমান বলেন, ‘করোনা রোগীদের চিকিৎসায় ভেন্টিলেটর খুব প্রয়োজন। এখানে কোনো ভেন্টিলেটর ছিল না। করোনা প্রাদুর্ভাবের শুরুতে ওসমানী থেকে দুটি ভেন্টিলেটর নিয়ে অস্থায়ী আইসিইউর বন্দোবস্ত করা হয়। পরে সরকারি বরাদ্দের নয়টি মেশিন আসলে অত্যাধুনিক আইসিইউ প্রস্তুত করা হয়েছে। এখন সব মিলিয়ে ১৬টি ভেন্টিলেটর আছে। পররাষ্ট্রমন্ত্রী দুটি ভেন্টিলেটর দিয়েছেন। এজন্য মন্ত্রীর প্রতি সিলেটবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা।’

শুক্রবার (৫ জুন) সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩৭ জন। মারা গেছেন ২৩ জন। সুস্থ হয়েছেন ১০৭ জন।



সিলেট/নোমান/রফিক

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়