ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২০ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

ওসির ফেসবুক লাইভ, তৈরি হলো কাঠের সেতু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৫, ২ জুলাই ২০২০  

অবশেষে যশোরের চৌগাছা উপজেলার কপোতাক্ষ নদের ওপর নবনির্মিত সেতুটি উন্মুক্ত হলো। দুর্ভোগ থেকে মুক্তি পেল উপজেলার হাজরাখানা ও পার্শ্ববর্তী নিয়ামতপুর গ্রামের সাধারণ মানুষজন।

স্থানীয় সূত্রে জানা যায়, চৌগাছা উপজেলার নারায়নপুর ইউনিয়নের হাজরাখানা ও পাতিবিলা ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের পাশাপাশি অবস্থান। মাঝ দিয়ে বয়ে চলেছে কপোতাক্ষ নদ। পীর বলুহ দেওয়ানের মাজারও এ হাজরাখানা গ্রামে। এ দুই গ্রামের মানুষ এবং পীর বলুহ দেওয়ানের ওরসের সময় লাখ লাখ মানুষের যাতায়াতের জন্য এ নদের ওপরে ছিল একটি বাঁশের সাঁকো। কিন্তু সেই সাঁকো পারাপারে সবাইকেই ১০ টাকা করে দিতে হতো। জানতে পেরে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব ঘটনাস্থলে এসআই গিয়াসকে পাঠান। এসআই গিয়াস ঘটনার সত্যতা নিশ্চিত করলে ওসি নিজেও ঘটনাস্থলে যান। সেখান থেকেই পুরো ঘটনা ফেসবুকে লাইভ দেখান। ওসি সেই টাকা আদায়কারি ব্যক্তিকে টাকা উঠাতে নিষেধ করেন। ফের টাকা উঠালে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়ে আসেন।

এঘটনার পর সেই বাঁশের সাঁকোটি রাতের আঁধারে দুর্বত্তরা ভেঙে দিলে ভোগান্তিতে পড়েন ওই সেতুতে চলাচলকারী দুই গ্রামের মানুষজন।

ওসির ভিডিও দেখে এবং সাঁকো ভেঙে দেওয়ার ঘটনা জানতে পেরে উপজেলার চেয়ারম্যান অধ্যক্ষ ড.  মোস্তানিছুর রহমান তড়িৎসেটি নির্মাণ করতে ২০১৯-২০২০ অর্থ বছরের এডিবির প্রকল্পভুক্ত করেন। বুধবার (১ জুলাই) এডিবির ২ লাখ টাকা বরাদ্দে নির্মিত কাঠের সেতুটি সাধারণ মানুষদের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

নবনির্মিত সেতুটি উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম, ওসি রিফাত খান রাজীব, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার এবং চৌগাছার পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল।

উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল কবির, প্রেসক্লাব চৌগাছার সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সম্পাদক প্রভাষক ওমেদুল ইসলাম, দপ্তর সম্পাদক ফিরোজ হোসেনসহ উপজেলা ও ইউনিয়নের আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতারা।

 

যশোর/রিটন/টিপু

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়