ঢাকা     শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৩ ১৪২৭ ||  ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

চট্টগ্রামে নতুন করে ২৮২ জন করোনা আক্রান্ত, মৃত ৩

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩২, ৩ জুলাই ২০২০  

চট্টগ্রাম মহানগরী ও জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২৮২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া একই সময়ে মৃত্যুবরণ করেছে ৩ জন।

চট্টগ্রামের সরকারী বেসরকতারী ৭টি ল্যাবে সর্বমোট ১ হাজার ৩২৩ নমুনা পরীক্ষায় নতুন এই আক্রান্ত শনাক্ত হয়।

শুক্রবার (৩ জুলাই) দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন ।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে ২৮২ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। চট্টগ্রামের সরকারি বেসরকতারি ৭টি ল্যাবে সর্বমোট ১ হাজার ৩২৩ নমুনা পরীক্ষায় নতুন এই আক্রান্ত শনাক্ত হয়।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৪০৫ জন। এছাড়া শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩ জন।

ল্যাব ভিত্তিক পরিসংখ্যানে সিভিল সার্জন দপ্তার থেকে জানানো হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৯টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন, বিআইটিআইডি ল্যাবে ৩৬০টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনের, চট্টগ্রাম মেডি‌ক‌্যাল কলেজ ল্যাবে ৪০৩টি নমুনা পরীক্ষা করে ৭০ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া, বেসরকারি ল্যাবসমূহের মধ্যে নগরীর শেভরন ক্লিনিক্যাল ল্যাবে ১৫৭টি নমুনা পরীক্ষা করে ৯৪ জন এবং ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৪৬টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে আরো ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

সব মিলিয়ে এই পর্যন্ত চট্টগ্রামের মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৪০৫ জন। এর মধ্যে মহানগরী এলাকায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৬৭ এবং চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৩৮ জন। এখন পর্যন্ত হাসপাতালে থেকে মোট সুস্থ হয়েছেন ১ হাজার ১৩১ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৮৭ জন। এছাড়া, বাড়িতে আইসোলেশনে থেকে সুস্থতার সংখ্যা ৩ হাজারের বেশি।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়