ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অবৈধ মশার কয়েল কারখানায় অভিযান, দণ্ডিত ৫

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ৭ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অবৈধ মশার কয়েল কারখানায় অভিযান, দণ্ডিত ৫

নারায়ণগঞ্জের বন্দরে অনুমোদনহীন কারখানা স্থাপন ও তিতাস গ্যাসের অবৈধ সংযোগ নিয়ে মানহীন মশার কয়েল উৎপাদন, বিপণন ও মজুদের অভিযোগে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্র্যাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৭ জুলাই) পাচঁটি কয়েল করাখনায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ কয়েল জব্দ করে র‌্যাব। অভিযান চলাকালে পাচঁটি কয়েল কারখানার পাঁচ ম্যানেজারকে আটক করে তাদেরকে এক বছর করে সাজা প্রদান করা হয়।

র‌্যাবের নিবার্হী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু এ তথ‌্য নিশ্চিত করেন। সেসময় ওই পাচঁটি কয়েল কারখানা সিলগালা করে দেওয়া হয়। একই সাথে তিতাস গ্যাসের সংযোগও বিচ্ছিন্ন করা হয়।

র‌্যাব ১১ সিনিয়র সহকারি পরিচালক জসিম উদ্দিন জানান, নারায়ণগঞ্জের বন্দরে গোকুলদাসের বাগ এলাকার সাব্বির কেমিক্যাল, বিথি এন্টারপ্রাইজ, সেবা কর্পোরেশন, শারমিন কেমিক‌্যাল কোম্পানিসহ পাঁচটি কারখানায় বিএসটিআইসহ কোনো প্রকার অনুমোদন না নিয়ে মানহীন মশার কয়েণ উৎপাদন করে আসছে।

এমন খবরের ভিত্তিতে র‌্যাব ১১ একটি টিম মঙ্গলবার ওই কয়েল কারখানাগুলোতে একযোগে অভিযান চালায়। আটককৃতরা স্বীকার করে তাদের উৎপাদিত মশার কয়েল মানহীন ও এক্সপার্ট দিয়ে প্রস্তুতকৃত নয়। কয়েল উৎপাদনে যে উপাদান ব্যবহার করা হয়, তা মানব দেহের জন্য খুবই ক্ষতিকারক।

 

 

রাকিব/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়