ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চাটমোহরে ভ্রাম্যমাণ আদালতে চক্ষু চিকিৎসকের জরিমানা

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ১১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চাটমোহরে ভ্রাম্যমাণ আদালতে চক্ষু চিকিৎসকের জরিমানা

পাবনার চাটমোহরে সনদ দেখাতে না পারায় আলমগীর হোসেন নামের এক চক্ষু চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১১ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে অভিযান পরিচালনা করেন পাবনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল সাদাত রত্ন।

ম্যাজিস্ট্রেট নাজমুল সাদাত রত্ন জানান, অভিযোগের ভিত্তিতে চাটমোহর পৌর সদরের জিরো পয়েন্ট এলাকার চক্ষু চিকিৎসক আলমগীর হোসেনের চেম্বারে অভিযান পরিচালনা করা হয়। মেডিক্যাল পাশ না করে ব্যবস্থাপত্র লেখা ও অনুমোদনহীন ওষুধ সংরক্ষণের দায়ে বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ধারা ২২ উপ-ধারা ১ এর শর্ত ভঙ্গ করায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডাদেশ প্রদান করা হয়। পরে আলমগীর হোসেন আদালতে নগদ অর্থ প্রদান করে মুক্ত হন।

অভিযান পরিচালনার সময় পাবনা জেলা এনএসআই সহকারী পরিচালনক এইচ এন ইমরান, চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার রুহুল কুদ্দুস ডলারসহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার রুহুল কুদ্দুস ডলার জানান, আলমগীর হোসেন শুধু চোখের পাওয়ার মেপে চশমার বিষয়ে সিদ্ধান্ত দিতে পারেন। কিন্তু তিনি রীতিমত চেম্বার খুলে আয়ুর্বেদিক ও এলোপ্যাথি ওষুধের ব্যবস্থাপত্র লিখে দিচ্ছেন। তার সনদ যোগ্যতা অনুযায়ী তিনি সেটি করতে পারেন না।


শাহীন রহমান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ