ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চট্টগ্রামে নতুন ৩৯৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৬, ১৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চট্টগ্রামে নতুন ৩৯৯ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম মহানগরী ও জেলায় নতুন করে আরো ৩৯৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া, মৃত্যুবরণ করেছে ৩ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৫টি ল্যাব এবং ঢাকায় একটি ল্যাবে মোট ২৫২২টি নমুনা পরীক্ষা করে নতুন ৩৯৯ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ২৬৮ জনেরই করোনা শনাক্ত হয়েছে ঢাকার ল্যাবে। নমুনা জট থাকায় এসব নমুনা বেশ কয়েকদিন আগে ঢাকায় পাঠানো হয়েছিল। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৩৩০ জনে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের করোনা পরীক্ষার পিসিআর ল্যাবসমূহের মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ‌্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ১৪০টি নমুনা, চট্টগ্রাম ভেটেরিনারি অ‌্যান্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৩৮টি, চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজের ল্যাবে ২০৬টি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৪৪টি, ইম্পেরিয়াল হাসপাতালে ২৩৭টি, কক্সবাজার মেডিক‌্যাল কলেজের ল্যাবে ৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এছাড়া, এর আগে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয় বিআইটিআইডি থেকে ৪৩৭টি,  চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ ল্যাব থেকে ১৩১৪টি নমুনা।  ঢাকায় পাঠানো নমুনা এবং চট্টগ্রামে পরীক্ষা হওয়া সর্বমোট ২৫২২টি নমুনা পরীক্ষায় মোট ৩৯৯ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।  এরমধ্যে ৩১৩ জন নগরীর বাসিন্দা এবং ৮৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যুবরণ করেছেন ৩ জন।

উপজেলা মধ্যে নতুন শনাক্ত ৮৬ জনের মধ্যে সাতকানিয়ার ২, বাঁশখালীর ২, আনোয়ারার ১২, চন্দনাইশের ৪, পটিয়ার ১৫, বোয়ালখালীর ৪, রাঙ্গুনিয়ার ৪, রাউজানের ১২, ফটিকছড়ির ৬, হাটহাজারীর ১৫, মিরসরাইয়ের ২, সন্দ্বীপের ২ ও সীতাকুণ্ডের ৬ জন আছেন।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়