ঢাকা     শুক্রবার   ০৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৯ ১৪৩১

হেফাজত কর্মীদের হামলায় ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ১৯ এপ্রিল ২০২১   আপডেট: ১৮:০৬, ১৯ এপ্রিল ২০২১
হেফাজত কর্মীদের হামলায় ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত

বাগেরহাটে হেফাজতে ইসলাম বাংলাদেশের কর্মীদের হামলায় মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবিরসহ অন্তত সাত পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোমবার (১৯ এপ্রিল) বেলা পৌনে ১১টায় মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোড়ে পুলিশের ওপর হামলা করা হয়। আহতরা মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

আহত পুলিশের অন্য সদস্যরা হলেন, মোল্লাহাট থানার এসআই ঠাকুর দাস মন্ডল, এএসআই মো. লিয়াকত, মো, বাহারুল, পুলিশ সদস্য নাজমুল ফকির, সোহাগ মিয়া, মো. শহিদুল ইসলাম।

মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, হামলার ঘটনায় আহত সাত পুলিশ সদস্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ওসি সব থেকে বেশি আহত হয়েছেন। তার ডান পায়ে সেলাই দেওয়া লেগেছে। অন্য কারও সেলাই লাগেনি। তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের নানার বাড়ি মোল্লাহাট উপজেলার উদয়পুর গ্রামের উদয়পুর জামেয়া হালিমিয়া মাদ্রাসার শিক্ষকদের নেতৃত্বে মিছিলের জন্য জড়ো হয় হেফাজত কর্মীরা। ওই মিছিল থেকে পুলিশের ওপর হামলা করা হয়। হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মামুনুল হককে সহিংসতার মামলায় রোববার (১৮ এপ্রিল) ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বলেন, হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে গ্রেপ্তারের প্রতিবাদে মিছিল করার জন্য বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা জড়ো হচ্ছিল হাসপাতাল মোড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জড়ো হওয়ার কারণ জানতে চাইলে তারা পুলিশের ওপর হামলা করে।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ বলেন, হাসপাতাল মোড়সহ মোল্লাহাটের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। হামলার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান এই অতিরিক্ত পুলিশ সুপার।

টুটুল/টিপু/বকুল


সর্বশেষ

পাঠকপ্রিয়