ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

গাজীপুরে মহাসড়কে জনস্রোত, যানবাহন সংকট

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৭, ৩১ জুলাই ২০২১  
গাজীপুরে মহাসড়কে জনস্রোত, যানবাহন সংকট

রাত পোহালেই চলবে কারখানার মেশিন। মোবাইলে এসএমএস এসেছে সময়মতো কারখানায় ঢুকতে না পারলে খোয়াতে হবে চাকরি। এমন খবর পেয়ে গতকাল (৩০ জুলাই) রাত থেকে বিভিন্ন উপয়ে গাজীপুর ও ঢাকায় প্রবেশ করছে হাজারও কারখানার শ্রমিক। 

শনিবার (৩১ জুলাই) সকাল হতে মানুষের ভিড় থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বৃদ্ধি পায় কয়েকগুণ। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চন্দ্রা ত্রিমোড়ে হাজার হাজার শ্রমিক উত্তরবঙ্গ থেকে এসে গাড়ি না পেয়ে চরম ভোগান্তিতে পড়ে। কয়েকগুণ বেশি ভাড়া দিয়েও মেলেনি। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায়ও হাজার হাজার মানুষের ভিড় দেখা যায়। 

গাজীপুর শিল্প পুলিশের তথ্য মতে, গাজীপুরের প্রায় দেড় হাজার পোশাক কারখানা রয়েছে। একসঙ্গে খুলে দেওয়ায় মহাসড়কে জনস্রোত দেখা দিয়েছে। 

রাজশাহী থেকে ভোরে রওনা দিয়েছিলেন আলতাফ হোসেন। তিনি বলেন, ‘মৌচাকের কোকোলা ফ্যাক্টরিতে কাজ করি। চন্দ্রা থেকে ফ্যাক্টরি পর্যন্ত ভাড়া মাত্র ১৫ টাকা কিন্তু আজ ১৪০ টাকার নিচে যাওয়া যাচ্ছে না।’

গাজীপুর সালনা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক জানান, হঠাৎ শিল্প প্রতিষ্ঠান খুলে দেওয়ায় মহাসড়কে মানুষের ভিড় বেড়েছে কয়েকগুণ। যানবাহন বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়ছে যাত্রীরা।

রেজাউল করিম/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়