ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

স্টেডিয়াম নির্মাণ হবে, তাই পদ্মাপাড়ে উৎসবের আমেজ

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ১১ সেপ্টেম্বর ২০২১  
স্টেডিয়াম নির্মাণ হবে, তাই পদ্মাপাড়ে উৎসবের আমেজ

মানিকগঞ্জের শিবালয় উপেজেলায় আন্তর্জাতিকমানের স্টেডিয়াম নির্মাণ হতে যাচ্ছে জেনে এলাকার মানুষের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। উপজেলার পাটুরিয়াঘাট এলাকায় স্টেডিয়াম নির্মাণের জন্য স্থান নির্ধারণ করা হয়েছে। এখন নির্মাণের আগের আনুসঙ্গিক পরীক্ষা-নিরীক্ষা চলছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে নির্ধারিত স্থান পরিদর্শন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, সংসদ সদস্য জাকিয়া তাবাসসুম, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দিন। এ সময় জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্টেডিয়াম নির্মাণের খবরে স্থানীয় কাশাদহ গ্রামের ফজল মিয়া বলেন, পাটুরিয়া এলাকায় আন্তর্জাতিকমানের খেলার মাঠ হলে আশপাশের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ হবে। এতে এ এলাকার সাধারণ মানুষের রুটি-রুজির ব্যবস্থা হবে। তাই আজ এ এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। দ্রুত এ স্টেডিয়াম নির্মাণ শেষ করে আন্তর্জাতিক খেলা আযোজনের দাবিও জানান তিনি। 

নবগ্রাম এলাকার কালাম হোসেন বলেন, একদিকে রয়েছে পদ্মা নদীর সৌন্দর্য, পাটুরিয়া ঘাট; কিছুদূর এগুলো তেওতা জমিদার বাড়ি। এখানে স্টেডিয়াম নির্মাণ হলে এটি পর্যটন এলাকা হিসেবে গড়ে উঠবে। সেইসঙ্গে আন্তর্জাতিক মানের স্টেডিয়ামের জন্য আন্তর্জাতিক মানের হোটেল, রেস্টুরেন্টও গড়ে উঠলে সাধারণ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

জায়গা পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী রাজধানী ঢাকাসহ আশপাশের জেলায় ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের জন্য আমরা কাজ শুরু করে দিয়েছি। সেই ধারাবাহিকায় মানিকগঞ্জেও ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে। করোনার কারণে কাজের গতি কিছুটা কমে গিয়েছিল। তবে এখন আমরা পুরোদমে কাজ শুরু করেছি। ইতিমধ্যে টেন্ডার প্রক্রিয়া ও ফিজিবিলিটি স্ট্যাজি শুরু হয়েছে।’ 

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘খেলোয়াড়দের থাকার জন্য স্টেডিয়ামের পাশাপাশি ডরমেটরিও নির্মাণ করা হবে। যেহেতু এটি প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প, সেহেতু আমরা আশা করছি, চলতি অর্থ বছরে এই স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু করতে পারবো।’

এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, এই প্রকল্প বাস্তবায়ন করার জন্য সংসদীয় কমিটি ও মন্ত্রণালয়ের সমন্বয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করা হবে, কেননা এটা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি প্রকল্প।

মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় বলেন, ‘২০১৮ সালের নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জায়গায় স্টেডিয়াম করার ঘোষণা দিয়ে গিয়েছিলেন। আগামী ২০২৬ সালের পর থেকে কয়েকটা চ্যাম্পিয়ন ট্রফির হোস্ট হওয়ার জন্য ক্রিকেট বোর্ড থেকে আমরা আইসিসির কাছে আবেদন করেছি। এই সময়ের মধ্যে এই সব স্টেডিয়ামগুলো রেডি হয়ে গেলে আমরা হোস্ট হতে পারবো।’ 
 

চন্দন/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়