ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালাকে বদলি

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৪, ২৮ আগস্ট ২০২২  
ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালাকে বদলি

কৃপা সিন্ধু বালা

বগুড়ার ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালাকে বদলি করা হয়েছে। রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে বদলি করা হয়। 

একই আদেশে বগুড়ার গাবতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলামকেও বদলি করা হয়। ওসি কৃপা সিন্ধু বালাকে পাবনা জেলায় এবং সিরাজুল ইসলামকে জয়পুরহাট জেলায় পাঠানো হয়েছে।

বগুড়ার অতি‌রিক্ত পু‌লিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

বগুড়ার ধুনট থানার অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালনকালে সম্প্রতি কৃপা সিন্ধু বালার বিরুদ্ধে মামলার দুই বাদী দুটি অভিযোগ করেন। এর মধ্যে একজন অভিযোগ করেন, তার মেয়ের ধর্ষণের আলামত (প্রমাণ) নষ্ট করেছেন ওসি কৃপা সিন্ধু বালা। তিনি এ সংক্রান্ত বিষয়ে বগুড়া পুলিশ সুপার বরাবর অভিযোগ করেন। পরে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেন এবং মামলার তদন্ত ধুনট থানা থেকে ডিবি পুলিশে স্থানান্তরের নির্দেশ দেন।  

এ ছাড়া ধুনট থানার ওসির রুমে তার উপস্থিতিতে মাদক ব্যবসায়ী আরিফুল ইসলাম হিটলুকে হত্যার পরিকল্পনার অভিযোগ করেন হিটলুর স্ত্রী শেফালী খাতুন। তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এ বিষয়ে ন্যায় বিচারের জন্য লিখিত আবেদন করেন। 

এরপর চলতি বছরের ২৩ মে পুলিশ হেডকোর্টার থেকে নির্দেশ আসার পর বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম তদন্ত শুরু করেন। তদন্তকালে সাক্ষীরা কৃপা সিন্ধু বালার নির্দেশে এবং তার কক্ষে বসে হিটলুকে খুনের পরিকল্পনা করা হয় বলে লিখিত জবানবন্দি দিয়েছেন। 

ইতোমধ্যে হিটলু হত্যা মামলার তদন্তভার ধুনট থানা পুলিশের কাছ থেকে সিআইডি পুলিশে দেওয়া হয়েছে। 
 

এনাম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়