ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

খাতুনগঞ্জে গুদামে পানি, শত কোটি টাকার পণ্য নষ্ট হওয়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ২৫ অক্টোবর ২০২২  
খাতুনগঞ্জে গুদামে পানি, শত কোটি টাকার পণ্য নষ্ট হওয়ার আশঙ্কা

ঘূর্ণিঝড় সিত্রাং-এর প্রভাবে সৃষ্ট জলাবদ্ধতায় দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের পাইকারি বাজার খাতুনগঞ্জে ব্যাপক ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। বিভিন্ন গুদামে সমুদ্রের জোয়ারের পানি প্রবেশ করায় কয়েকশ কোটি টাকার পণ্য নষ্ট হয়েছে বলে ধারণা ব্যবসায়ীদের।

ঘূর্ণিঝড় প্রভাবে গতকাল সোমবার রাতে এবং মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে জোয়ারের পানি প্রবেশ করে চাক্তাই খাতুনগঞ্জে। আজ দুপুর পর্যন্ত বিভিন্ন পণ্যের গুদামের পানি ও পানিতে তলিয়ে যাওয়া পণ্য সরাতে দেখা যায় ব্যবসায়ীদের। 

খাতুনগঞ্জের পেঁয়াজের আড়তদার সালামত উল্লাহ রাইজিংবিডিকে বলেন, ‘রাতে গুদাম বন্ধ করে বাসায় চলে যাই। আজ (মঙ্গলবার) সকালে গুদামে ফিরে দেখি হাঁটু পানি। গুদামে কয়েকশ বস্তা পিঁয়াজ পানিতে ডুবে নষ্ট হয়ে গেছে। এসব পেঁয়াজ আর বাজার মূল্যে বিক্রি করা সম্ভব হবে না।’ 

খাতুনগঞ্জ হামিদুল্লাহ মিয়া মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. ইদ্রিস আলী বলেন, ‘ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্রের জোয়ারের পানিতে খাতুনগঞ্জের অর্ধশতাধিক গুদাম ও আড়ত পানিতে ডুবে গেছে। এতে আড়ত সমূহে থাকা শত শত বস্তা, পেঁয়াজ, রসুন, আদা, ছোলাসহ বিভিন্ন ভোগ্য পণ্য নষ্ট হয়ে গেছে। গুদামে থাকা পঁচনশীল ভোগ্য পণ্য পানিতে ভিজে যাওয়ায় খাতুনগঞ্জের ব্যবসায়ী ও আড়তদারদের কোটি কোটি টাকার ক্ষতি হওয়ার আশঙ্কা করা হচ্ছে। 

এদিকে দুপুর থেকে গুদামে থাকা পণ্য ট্রাকে করে শুষ্কস্থানে সরিয়ে নিতে দেখা গেছে ব্যবসায়ীদের। অনেক ব্যবসায়ী এই ক্ষতিতে মুষড়ে পড়েছেন। 

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়