ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

বাংলাদেশে অনুপ্রবেশের পর অস্ত্র ফেলে পালিয়েছে বিএসএফ

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ২৭ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৬:০৯, ২৭ ফেব্রুয়ারি ২০২৩
বাংলাদেশে অনুপ্রবেশের পর অস্ত্র ফেলে পালিয়েছে বিএসএফ

বাংলাদেশে অনুপ্রবেশের পর রাখালদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা। পরে তারা নিজেদের ব্যবহৃত দুটি রাইফেল ফেলে পালিয়ে যায়। পতাকা বৈঠকের মাধ্যমে অস্ত্র দুটি বিএসএফকে ফেরত দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল রোববার (২৬ ফেব্রুয়ারি) রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে এ ঘটনা ঘটে। সংঘর্ষে তিনজন বাংলাদেশি রাখাল ও দুজন বিএসএফ সদস্য আহত হয়েছেন।

বিজিবির রাজশাহী ব্যাটালিয়নের (১ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ জানান, গতকাল গোদাগাড়ীর মোল্লাপাড়া ও খরচাকাসহ আশপাশের গ্রামের রাখালরা বাংলাদেশের সীমানার ভেতরে পদ্মা নদীর নির্মল চরে মহিষ চড়াতে যান। তখন বিএসএফের দুই সদস্য ভারতীয় দুই নাগরিককে সঙ্গে নিয়ে বাংলাদেশি রাখালদের মহিষ চরাতে বাধা দেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বিএসএফ সদস্যদের রাইফেলের আঘাতে এক বাংলাদেশি রাখাল আহত হন। এ সময় সেখানে উপস্থিত আরও ৮-১০ জন রাখাল এগিয়ে যান। তারা প্রাণ বাঁচাতে বিএসএফ সদস্যদের রাইফেল কেড়ে নেন। দুই পক্ষই মারামারিতে জড়িয়ে পড়ে। এতে তিনজন বাংলাদেশি রাখাল ও দুই বিএসএফ সদস্য আহত হন। পরিস্থিতি বেগতিক দেখে বিএসএফ সদস্যরা রাইফেল ফেলেই পালিয়ে যান।

তিনি আরও জানান, খবর পেয়ে গোদাগাড়ীর খরচাকা সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যরা চরে গিয়ে রাখালদের কাছ থেকে অস্ত্র দুটি উদ্ধার করেন। বিকেলে বিজিবি-বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়। এই বৈঠকের মাধ্যমে বিজিবি বিএসএফের অস্ত্র দুটি ফেরত দিয়েছে। বাংলাদেশের সীমানার ভেতরে ঢুকে রাখালদের সঙ্গে মারামারির ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বিজিবি।

কেয়া/মাসুদ/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়