ঢাকা     শুক্রবার   ০৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৯ ১৪৩১

সৌদি আরবের চেয়ে এই দেশে খাবারের দাম কম: ধর্ম প্রতিমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ১৫ মার্চ ২০২৩   আপডেট: ১৭:০৬, ১৫ মার্চ ২০২৩
সৌদি আরবের চেয়ে এই দেশে খাবারের দাম কম: ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান

সৌদি আরবের চেয়ে বাংলাদেশে খাবারের দাম কম জানিয়ে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, গতবছর হজে যারা সৌদি আরবে গিয়েছিলেন, তাদের দুইটা ডিম ও ডাল দিয়ে ভাত খেতেই খরচ হয়েছে ৩৫৬ টাকা। এবছর তা আরও বেড়েছে। অথচ এই পরিমাণ টাকায় আমাদের দেশে তিন বেলা ভালোমতো খাবার খাওয়া সম্ভব। 

তিনি বলেন, বর্তমানে আমাদের দেশে অনেকেই বলেন জিনিসপত্রের দাম বেড়েছে। অথচ আমরা শুকরিয়া আদায় করি না, জিনিসপত্রের দাম বাড়লে সমালোচনা করি।

বুধবার (১৫ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আরো পড়ুন:

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সংলাপের আয়োজন করা হয়। সংলাপের আয়োজন করে ধর্ম মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প। 

এসময় ফরিদুল হক খান আরও বলেন, সাম্প্রদায়িক লোকজন বলেছিল, আওয়ামী লীগ মানেই হিন্দু ধর্মের সঙ্গে সম্পৃক্ত। আমরা নির্বাচিত হলে দেশের সব মসজিদ মন্দির হয়ে যাবে বলেও প্রচার করেছিলো তারা। কিন্তু চার মেয়াদে ক্ষমতায় থাকলেও কোনও ধর্মের বিরুদ্ধে কাজ করেনি এই আওয়ামী লীগ সরকার। 

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, সংখ্যালঘু শব্দটিই প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদম সহ্য করতে পারেন না। তিনি মনে করেন, দেশের স্বাধীনতায় সবার অবদান রয়েছে। সবাই মানুষ, সবার রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে এই দেশ। তাই সবার নিকট আমার একটি আবেদন, সম্প্রীতি বজায় রাখা। প্রান্তিক পর্যায়ে সবার কাছে এ বিষয়টি উপস্থাপন করতে হবে।

জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব, ধর্ম মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প পরিচালক আব্দুল্লাহ আল সাহিন, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রমুখ।

সিয়াম/মাসুদ/এনএইচ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়