ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

সীমানা অতিক্রম করে অবৈধভাবে ক্যাবল ব্যবসা

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ১৩ এপ্রিল ২০২৩   আপডেট: ১৫:৩২, ১৩ এপ্রিল ২০২৩
সীমানা অতিক্রম করে অবৈধভাবে ক্যাবল ব্যবসা

লক্ষ্মীপুরের রামগঞ্জে অবৈধ ক্যাবল ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করা হয়। এসময় মেসার্স আলভী ট্রেডার্সকে ৫০ হাজার ও এম আর এস স্যাটেলাইটকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ২ লক্ষ টাকার ক্যাবল সরঞ্জাম জব্দ করা হয়।

জানা যায়, লাইসেন্স ছাড়াই অবৈধ ট্রান্সমিটার, সেটাপ বক্স দিয়ে জেলা অতিক্রম করে দীর্ঘদিন ধরে রামগঞ্জে অবৈধভাবে ব্যবসা করে আসছিলেন এম আর এস ক্যাবল নেটওয়ার্ক এর সত্ত্বাধিকারী মামুন হোসাইন। অন্যদিকে কাঞ্চনপুর ইউনিয়নের চৌধিবাজারের মেসার্স আলভী ট্রেডার্স এর সত্ত্বাধিকারী মো. সৈয়দ সাজ্জাদ হায়দার সোহেল অন্য জেলার ক্যাবল লাইন ব্যবহার করে ব্যবসা করছিলেন।

বুধবার (১২ এপ্রিল) ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবিবা মীরা।  

মেসার্স আলভী ট্রেডার্স ও এম আর এস স্যাটেলাইট ক্যাবল নেটওয়ার্ক ছাড়াও রামগঞ্জ ডিজিটাল মিডিয়ার সত্ত্বাধিকারী কাউন্সিলর রাশেদুল হাসানের ক্যাবল নেটওয়ার্ক অফিসেও ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এতে কাউন্সিলর রাশেদুল হাসানের সকল কাগজপত্রের বৈধতা পান। উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবিবা মীরা ও বাংলাদেশ টেলিভিশনের নোয়াখালী উপ কেন্দ্রের লাইসেন্স পরিদর্শক একরাম উল ইসলাম কাউন্সিলর রাশেদুল হাসানকে আগামীতেও এভাবে বৈধ কাগজপত্র নিয়ে ব্যবসা করার জন্য নির্দেশনা দেন।

উম্মে হাবিবা মিরা বলেন, আগামিতেও অবৈধ ক্যাবল ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

বিটিভি এর লাইসেন্স ইন্সপেক্টর বলেন, দুটি প্রতিষ্ঠানে জেলা সীমানা অতিক্রম করে দীর্ঘদিন ধরে অবৈধভাবে ক্যাবল ব্যবসা পরিচালনা করে আসছে, যা একটি মারাত্মক অপরাধ হিসেবে বিবেচিত হয়। এছাড়াও দীর্ঘ দিন যাবৎ সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে ও পাইরেসির মাধ্যমে অবৈধপন্থা অবলম্বন করে ডিস ব্যবসা করে আসছিলো।

লিটন/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়