ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

বন্যা পরিস্থিতির উন্নতি, চট্টগ্রাম-কক্সবাজার সড়কে যান চলাচল স্বাভাবিক

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ১০ আগস্ট ২০২৩   আপডেট: ১৭:৫৬, ১০ আগস্ট ২০২৩
বন্যা পরিস্থিতির উন্নতি, চট্টগ্রাম-কক্সবাজার সড়কে যান চলাচল স্বাভাবিক

কক্সবাজারে বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। এদিকে, তিনদিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে, গতকাল এই সড়কে সীমিত পরিসরে যান চলাচল শুরু হয়েছিল।

জেলা বাস মালিক সমিতি জানিয়েছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ আঞ্চলিক সড়কগুলোতে তিনদিন যান চলাচল বন্ধ ছিল। গতকাল চকরিয়া-পেকুয়া-আনোয়ারা সড়কে সীমিত পরিসরে যান চলাচল শুরু হয়।

এনা ট্রান্সপোর্টের কক্সবাজারের জেনারেল ম্যানেজার আবু বকর সিদ্দিক বলেন, বৃহস্পতিবার সকাল থেকে দূরপাল্লার বাস ও মিনিবাস কক্সবাজার থেকে স্বাভাবিকভাবে চলাচল করছে।

কক্সবাজার বাস মালিক সমিতির অর্থ সম্পাদক খোরশেদ আলম বলেন, বুধবার রাতে চট্টগ্রাম-কক্সবাজার সড়ক থেকে বন্যার পানি নেমে যায়। এতে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, বন্যার পানি নামতে শুরু করলেও এখনও উপকূলীয় এলাকার কয়েকটি ইউনিয়ন তলিয়ে রয়েছে। তবে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ আঞ্চলিক সড়কগুলো পুরোদমে যোগাযোগ শুরু হয়েছে।

উল্লেখ্য, টানা বর্ষণ,পূর্ণিমার জোয়ার ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় গত সোমবার কক্সবাজার প্লাবিত হয়। যদিও অধিকাংশ এলাকায় বন্যার পানি নেমে গেছে।

তারেকুর/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়