ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

‘সোনার মানুষ গড়ার কারিগর হলেন শিক্ষক’

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ১২ আগস্ট ২০২৩  
‘সোনার মানুষ গড়ার কারিগর হলেন শিক্ষক’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‌‘বঙ্গবন্ধু বলেছেন, সোনার দেশ গড়তে, সোনার মানুষ চাই। সেই সোনার মানুষ গড়ার কারিগর আমাদের শিক্ষক। দেশ স্বাধীন হবার পর বঙ্গবন্ধু সর্বপ্রথম সংবিধানে পাঁচটি মৌলিক চাহিদাকে সংরক্ষণ করে গেছেন। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা এবং চিকিৎসা। পাঁচ দশক পর কিন্তু বঙ্গবন্ধুর সেই দর্শন সারাবিশ্ব আজ অনুসরণ করছে। আজ সারাবিশ্বে এ পাঁচ বিষয়ে কাজ করছে।’

শনিবার (১২ আগস্ট) দুপুরে সিংড়া উপজেলার হলরুমে অবসরপ্রাপ্ত শিক্ষকদের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল এবং অসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের মধ্যে এসএমএস ভাতা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষকদের কল্যাণে একাধিক উদ্যোগ হাতে নিয়েছে। একজন শিক্ষক মোমবাতির মতো। তারা নিজেরা জ্বলে মানুষকে, সমাজকে, দেশকে, বিশ্বকে আলোকিত করেন। একটা দেশকে পরিবর্তন করতে হলে তিনজন মানুষই যথেষ্ট। বাবা-মা এবং শিক্ষক। বাবা-মা একজন সন্তানকে জন্ম দেন কিন্তু একজন শিক্ষক ওই সন্তানকে গড়ে তোলেন। একজন আদর্শ মানুষ গড়তে একজন শিক্ষকের পরিশ্রম অতুলনীয়।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা খাতুনের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুল রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কনসালটেস্ট (সিনিয়র সহকারী সচিব) এটুআই আল-ইমরান রুহুল ইসলাম, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

আরিফুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়