ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হিলি বন্দরে আসা মহিষের মাংস ও পেঁয়াজ বাজেয়াপ্ত

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ১৩ আগস্ট ২০২৩  
হিলি বন্দরে আসা মহিষের মাংস ও পেঁয়াজ বাজেয়াপ্ত

আমদানিতে শর্তভঙ্গ হওয়ায় আইনি প্রক্রিয়া শেষে ১ মেট্রিকটন মহিষের মাংস ও ২৫ মেট্রিকটন পেঁয়াজ বাজেয়াপ্ত করেছে হিলি কাস্টমস কর্তৃপক্ষ। 

রোববার (১৩ আগস্ট) হিলি কাস্টমস সূত্র জানায়, গত ১০ মে ভারত থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দরে কোয়ারেন্টাইনের শর্তভঙ্গ করে এই দুটি পণ্য আমদানি করেছিলো ঢাকার সাভারের মেডলাইফ প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ নামে একটি উৎপাদনমুখী প্রতিষ্ঠান।আমদানির ৮০ দিনের মাথায় গত ২ আগস্ট সেই পণ্য উচ্চ আদালতের নির্দেশে বাজেয়াপ্ত করা হয়।

সূত্র জানায়, যে সময় এসব পণ্য আমদানি করা হয়েছিলো সে সময় ভারত থেকে পেঁয়াজ আমদানির ইমপোর্ট পারমিট (আইপি) বন্ধ রেখেছিলো সরকার। তবে বাংলাদেশ বিনিয়োগ বোর্ড (বিডা) কর্তৃপক্ষের কাছে থেকে অনুমতি নিয়ে মহিষের মাংস ও পেঁয়াজ আমদানি করে মেডলাইফ প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ। কিন্তু আমদানির স্বপক্ষে কোয়ারেন্টাইন সার্টিফিকেট ছিলো না।

হিলি কাস্টমসের উপ-কমিশনার মো. বায়জিদ হোসেন বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী যথাযথ কাগজপত্র না থাকায় ভারত থেকে আমদানিকৃত মহিষের মাংস এবং পেঁয়াজ বাজেয়াপ্ত করা হয়েছে। কোয়ারেন্টাইন সার্টিফিকেট ছাড়া এই দুটি পণ্য ছাড় দেওয়ার কোন সুযোগ নেই।

মোসলেম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়