ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র

৩১ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে জাহাজ মোংলায়

বাগেরহাট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ১৩ আগস্ট ২০২৩   আপডেট: ১৬:১১, ১৩ আগস্ট ২০২৩
৩১ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে জাহাজ মোংলায়

বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ৩১ হাজার ৭০০ মেট্রিকটন কয়লা নিয়ে মোংলা বন্দরে এসেছে বানিজ্যিক জাহাজ এমভি ‘বসুন্ধরা ইমপ্রেস।’ রোববার (১৩ আগস্ট) সকাল ১১টার দিকে বন্দরের হারবাড়িয়া ১২ নম্বর জেটিতে নোঙ্গর করে জাহাজটি। ছোট লাইটার জাহাজে করে কয়লা রামপাল বিদ্যুৎকেন্দ্রে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেড খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক জানান, গত ৫ আগস্ট বসুন্ধরা ইমপ্রেস নামে একটি বানিজ্যিক জাহাজ রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ৪৯ হাজার ৭০০ মেট্টিকটন কয়লা নিয়ে চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছায়। সেখান থেকে ১৮ হাজার মেট্রিকটন কয়লা খালাস করে রামপাল বিদ্যুৎকেন্দ্রে পৌঁছে দেওয়া শুরু হয়। বাকি ৩১ হাজার ৭০০ মেট্রিকটন কয়লা নিয়ে জাহাজটি আজ মোংলা বন্দরে এসে পৌঁছায়। এখান থেকে খুব দ্রুত সময়ের মধ্যে ছোট লাইটার জাহাজে করে কয়লা রামপাল বিদ্যুৎকেন্দ্রে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

রামপাল বিদ্যুৎকেন্দ্রের উপ মহা-ব্যবস্থাপক (ডিজিএম) আনোয়ার উল আজিম বলেন, রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য কাঙ্ক্ষিত জ্বালানি কয়লা মোংলা বন্দরে এসে পৌঁছেছে। এখন সেখান থেকে কয়লা খালাস করে বিদ্যুৎকেন্দ্রে আনার প্রক্রিয়া চলছে। এর আগে, গত ৫ আগস্ট চট্টগ্রাম বন্দরে খালাস হওয়া ১৮ হাজার মেট্রিকটন কয়লার পুরোটাই রোববার বিদ্যুৎকেন্দ্রে এসে পৌঁছাছে। সম্পূর্ণ কয়লা কেন্দ্রে এসে পৌঁছালে দুই-একদিনের মধ্যেই ফের বিদ্যুৎ উৎপাদনে যাবে রামপাল।

শহিদুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়