ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নামী ব্র্যান্ডের মোড়কে ভেজাল প্রসাধনী, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ১৩ আগস্ট ২০২৩  
নামী ব্র্যান্ডের মোড়কে ভেজাল প্রসাধনী, জরিমানা

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন আলকরন এলাকায় একটি আবাসিক ভবনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণে ভেজাল ও বিক্রয় নিষিদ্ধ প্রসাধনী জব্দ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৩ আগস্ট) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় পাঁচ লাখ টাকার প্রসাধনী জব্দ ও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতীক দত্ত বলেন, আনজুমান আরা নামের এক নারী ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ইউনিক মার্ট নাম দিয়ে এসব ভেজাল পণ্য বিক্রয় করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে রোববার অভিযান চালায় জেলা প্রশাসন। এ সময় আনজুমান আরাকে না পাওয়া গেলেও আটক করা হয় ওই প্রতিষ্ঠানের ম্যানেজার মঈনুদ্দিন আকবরকে।

তিনি বলেন, অভিযানে বিভিন্ন নামী ব্রান্ডের মোড়কে ভেজাল ফেসওয়াশ, স্কীন ক্রিম, শ্যাম্পু, হেয়ার ওয়েল, ফেসপ্যাক, মেহেদী, সানস ক্রিম, ম্যাসাজ ক্রিম, আইলাইনার, ফেস পাউডার, স্কার্ভি রোগের জন্য ভিটামিন সি এর ইনজেকশন জব্দ করা হয়। এছাড়া, হাইড্রোকুইনিন ও মার্কারি এর অধিক উপস্থিতির কারণে বিক্রয় নিষিদ্ধ ফোর কে প্লাস ক্রিম জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, নিম স্কিন ম্যাসাজ ক্রিম এবং কাবেরী নামের দুটি ফেস ক্রিমে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ভুয়া লোগো ব্যবহার করা হয়েছে। অধিকাংশ পণ্যের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ ও মূল্য ছিল না। এসব অপরাধে আটক মঈনুদ্দিন আকবরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং প্রায় পাঁচ লাখ টাকার পণ্য জব্দ করা হয়।

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়