ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

গ্যাস বিস্ফোরণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ দগ্ধ ৩

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৪ আগস্ট ২০২৩   আপডেট: ১১:৩০, ১৪ আগস্ট ২০২৩
গ্যাস বিস্ফোরণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ দগ্ধ ৩

গাজীপুর মহানগরীর বোর্ডবাজার এলাকায় চুলা জ্বালাতে গিয়ে গ্যাস বিস্ফোরিত হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ তিনজন দগ্ধ হয়ে হয়েছেন। বিস্ফোরণে ঘরের দরজা জানালা ভেঙে চুরমার হয়ে গেছে। 

রোববার (১৩ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১০ টায় এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার মো. মিনারুল ইসলাম(৩৫), মিনারুলের বাবা মো. ফরমান মন্ডল (৭৫) ও মা খাদিজা বেগম (৬৫)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বোর্ডবাজার মুক্তারবাড়ি এলাকার জমির উদ্দিন রোডে মিনারুল ইসলাম স্ত্রী-সন্তান ও বাবা-মাকে নিয়ে বসবাস করেন। রোববার বিকেলে তাদের রান্নার কাজে ব্যবহৃত সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে যাওয়ায় স্থানীয় বাজার থেকে নতুন সিলিন্ডার কিনে আনেন। সিলিন্ডারটি চুলার সঙ্গে লাগানোর পর গ্যাস জ্বলছিলো না। পড়ে সিলিন্ডারের দোকান থেকে মিস্ত্রি নিয়ে এসে সেটি মেরামত করার সময় সিলিন্ডারের গ্যাসপাইপ লিকেজ হয়ে যায়। এতে বেশ কিছু গ্যাস ঘরে ছড়িয়ে পড়ে। পরে সে সিলিন্ডারটি মেরামত করে রান্না ঘরে লাগিয়ে দিয়ে চলে যায়। রাত সাড়ে ১০ টার দিকে মিনারুলের মা চুলা জ্বালাতে গেলে ঘরে জমে থাকা গ্যাস থেকে আগুন জ্বলে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে রান্না ঘরে থাকা মা খাদিজা, পাশের কক্ষে থাকা মিনারুল ও তার বাবা ফরমান মন্ডল অগ্নিগদ্ধ হন। এসময়ে তার স্ত্রী ও সন্তান পাশের অন্য একটি কক্ষে থাকায় রক্ষা পায়। বিস্ফোরণে ঘরের দরজা জানালা ভেঙে চুরমার হয়ে গেছে। পরে আশপাশের লোকজন তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনেট ভর্তি করেন।

গাজীপুরের মেট্রোপলিটন গাছা থানার ওসি ইব্রাহিম হোসেন বলেন, খবর পেয়ে রাতেই তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। আগুনে তাদের শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে।

রেজাউল করিম/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ