ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

স্ত্রীকে হত্যায় স্বামীর যাবজ্জীবন 

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ১৪ আগস্ট ২০২৩   আপডেট: ১৬:৫৩, ১৪ আগস্ট ২০২৩
স্ত্রীকে হত্যায় স্বামীর যাবজ্জীবন 

লক্ষ্মীপুরের রায়পুরে জুয়া খেলার প্রতিবাদ করায় গৃহবধূ ছালেহা বেগমকে মাথায় আঘাত ও শ্বাসরোধে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় স্বামী মফিজ উদ্দিন মইজকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম রায় ঘোষণা করেন। আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। 

সাজাপ্রাপ্ত মফিজ রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামের মনু মিয়া চৌকিদারের ছেলে। 

মারা যাওয়া ছালেহা একই গ্রামের জিন্নাহ মোল্লার মেয়ে। 

আদালত সূত্রে জানা যায়, মফিজ জুয়া খেলায় আসক্ত ছিলেন। জুয়া খেলার টাকার জন্য প্রায়ই বাড়িতে ঝগড়া ও  স্ত্রী ছালেহাকে মারধর করতেন তিনি। মেয়ের সুখের জন্য জিন্নাহ ৭০ হাজার টাকা মূল্যের একটি গরু মফিজকে দেন। কিন্তু এরপরও ছালেহাকে শারিরীক ও মানসিকভাবে নির্যাতন করতেন মফিজ। ২০২০ সালের ৪ মে দুপুরে ছালেহা আত্মহত্যা করেছেন বলে তার বাবা-মাকে খবর দেয় শ্বশুর বাড়ির লোকজন। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ সদর হাসপাতালের মর্গে পাঠায়। 

মারা যাওয়া ছালেহাকে মাথায় আঘাত ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্তের প্রতিবেদনে প্রমাণিত হয়। পরে একই বছরের ১ জুন ছালেহার বাবা জিন্নাহ মোল্লা বাদী হয়ে মফিজসহ ৮ জনের নামে মামলা করেন। ২০২১ সালের ৭ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই নোয়াখালী জেলার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ সোহেল আদালতে মফিজের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ রায় প্রদান করেন।

জাহাঙ্গীর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়