ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

টাঙ্গাইলে জাতীয় শোক দিবস পালন

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ১৫ আগস্ট ২০২৩   আপডেট: ১০:১৬, ১৫ আগস্ট ২০২৩
টাঙ্গাইলে জাতীয় শোক দিবস পালন

জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, মোনাজাত ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জনসেবা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করা হয়। এরপর সকাল ৯টায় শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

রাষ্ট্রের পক্ষে প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্ববক অর্পণ করেন জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম। এরপর সংসদ সদস্য ছানোয়ার হোসেন, জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা খোন্দকার ফরহাদ আহমেদ, পৌরসভার পক্ষে মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া, উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল প্রেসক্লাবের পক্ষে জাফর আহমেদসহ বিভিন্ন সরকারি দপ্তর ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। 

সকাল সাড়ে ৯টায় শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে বঙ্গবন্ধুর ওপর নির্মিত ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ ও ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। একই স্থানে সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া, সব শিক্ষাপ্রতিষ্ঠানে শোক দিবসের সঙ্গে সঙ্গতিপূর্ণ আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হবে। বাদ জোহর সকল মসজিদে বিশেষ দোয়া করা হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হবে। 

কাওছার আহমেদ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়