ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বড় ছেলের কবরের পাশে সাঈদীকে দাফনের প্রস্তুতি

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ১৫ আগস্ট ২০২৩  
বড় ছেলের কবরের পাশে সাঈদীকে দাফনের প্রস্তুতি

দেলাওয়ার হোসাইন সাঈদী। ছবি: সংগৃহীত

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহ তার নিজ জেলা পিরোজপুরে দাফন করা হবে। সাঈদী ফাউন্ডেশনের মসজিদের পাশে তাকে কবর দেওয়া হবে।

এদিকে, সাঈদীর লাশ দাফনকে কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পিরোজপুরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ।

পড়ুন: সাঈদীর মরদেহ পিরোজপুরে নেওয়া হচ্ছে

সাঈদীর ছেলে ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী জানিয়েছেন, পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী পিরোজপুর শহরে ‘আল্লামা সাঈদী ফাউন্ডেশন’ মাঠে জানাজা শেষে ফাউন্ডেশনের মসজিদের দক্ষিণ পাশে সাঈদীর বড় ছেলে রফিক সাঈদীর কবরের পাশে দাফন করা হবে। আজ বাদ যোহর সেখানে জানাযা হওয়ার কথা রয়েছে।

স্থানীয় জামায়াতের দলীয় সূত্রে জানা যায়, জোহরের নামাজ শেষে জানাজা সম্পন্ন করে বড় ছেলে রাফিক বিন সাঈদীর কবরের পাশে সাঈদীকে দাফন করা হবে। এ উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) সকালেই সাঈদী ফাউন্ডেশনের মসজিদের পাশে তার কবর খোঁড়া হয়।

পড়ুন: মারা গেছেন দেলাওয়ার হোসাইন সাঈদী

ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আল মামুন গণমাধ্যমকে জানান, সাঈদীর মৃত্যুর পর যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য পুলিশ মোতায়েনসহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু হয়।

/তাওহিদুল ইসলাম/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়