ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

‘পঁচাত্তরের অপশক্তি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়’

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১৫ আগস্ট ২০২৩   আপডেট: ১৫:১৩, ১৫ আগস্ট ২০২৩
‘পঁচাত্তরের অপশক্তি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়’

রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, আমাদের বিপক্ষে যে শক্তি ছিল তারা একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়। কারণ তারা জনগণকে ভয় পায়। আমরা যে শক্তিটাকে মোকাবিলা করে আজকে বাংলাদেশ স্বাধীন করেছি, সেই ৭৫-এর অপশক্তি বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আমাদের মুক্তিযুদ্ধ এবং লক্ষ‌্যকে ছিনতাই করেছিল। আবার কিন্তু আমরা তা মূল ধারায় ফেরত নিয়ে এসেছি।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর উদ্দেশ্য ছিল সাধারণ মানুষের অবস্থার পরিবর্তন করা। প্রত্যেক ক্ষেত্রেই যেন মানুষ নিজেদের পায়ে দাঁড়াতে পারে। বঙ্গবন্ধুর সেই আদর্শকে বুকে ধারণ করে অর্থনৈতিক মুক্তির লক্ষ‌্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন।

জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদাসহ জেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতা-কর্মী ও বীর মুক্তিযোদ্ধারা।

এর আগে সকাল সাড়ে ৯টায় সার্কিট হাউজ চত্বর সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মন্ত্রী। পরে একে একে জেলা আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আবু নাঈম/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়