ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অর্থমন্ত্রীর জন্য ভোট চাইলেন ওসি

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১১, ১৫ আগস্ট ২০২৩   আপডেট: ২২:৫৫, ১৫ আগস্ট ২০২৩
অর্থমন্ত্রীর জন্য ভোট চাইলেন ওসি

অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মোস্তফা কামালের (লোটাস কামাল) জন্য ভোট চেয়েছেন নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহমেদ।

মঙ্গলবার (১৫ আগস্ট ) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি ভোট চান। উপজেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

এদিকে, প্রজাতন্ত্রের কোনো কর্মচারী প্রকাশ্যে ভোট চাইতে পারেন কিনা এ নিয়ে শুরু হয়েছে আলোচনা সমালোচনা। 

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯-এর রাজনীতি ও নির্বাচনে অংশগ্রহণ অংশে বলা আছে, সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা রাজনৈতিক দলের কোনো অঙ্গসংগঠনের সদস্য হতে অথবা অন্য কোনোভাবে যুক্ত হতে পারবেন না অথবা বাংলাদেশ বা বিদেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে বা কোনো প্রকারের সহায়তা করতে পারবেন না।

৩৯ সেকেন্ডের ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় অনুষ্ঠানে ওসি ফারুক আহমেদ বলছেন, ‘নাঙ্গলকোটের মানুষ গণহারে উনাকে (লোটাস কামাল) আবার নির্বাচিত করবেন। এটা আমার মনের দিক থেকে আপনাদের কাছে মিনতি। আসলে মাননীয় অর্থমন্ত্রী নাঙ্গলকোটের এত উন্নয়ন করেছেন যে, আমি যদি পূর্বের ইতিহাস শুনি তাহলে নাঙ্গলকোটের অনেক এলাকায় রাস্তাঘাটও ঠিকভাবে ছিলো না। উনি যখন আসলেন, তখন আপনাদের মন জয় করলনে এবং আপনাদরেকে উন্নয়নের শিখরে পৌঁছে দিলেন।’

শোক দিবসের এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুদ্দিন কালু, নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান মেহবুব, উপজেলা কৃষি কর্মকর্তা নজরুল প্রমুখ।

অর্থমন্ত্রীর জন্য ভোট চাওয়ার বিষয়ে জানতে চাইলে ওসি ফারুক আহমেদ বলেন, ‘এ বিষয়ে আমার বক্তব্য দেওয়ার কিছু নেই। কেনো কি কারণে ভিডিও ভাইরাল হল আমি বুঝতে পারছি না। আসলে ভিডিওতে যেভাবে বলা হয়েছে আমি সেভাবে বলতে চাইনি। আমার এক আত্মীয় হাসপাতালে আছেন। আমি এই বিষয়ে আর কিছু বলতে চাই না।’

কুমিল্লার পুলিশ  সুপার আব্দুল মান্নান বলেন, ‘তিনি (ওসি) কি বলেছেন আমি জানি না। আগে দেখতে হবে। তারপর  বলতে পারবো।’

কুমিল্লা সুশাসনের জন্য নাগরিক-এর সভাপতি মোহাম্মাদ আলমগীর খান বলেন, সরকারি কর্মচারী হিসাবে ওসি সাহেব এভাবে কোনো দলের পক্ষে ভোট চাইতে পারেন না।

রুবেল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়