ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সাঈদীর মৃত্যুতে স্ট্যাটাস দিয়ে চাকরি হারালেন মাদ্রাসা শিক্ষক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ১৭ আগস্ট ২০২৩   আপডেট: ১৯:৩৫, ১৭ আগস্ট ২০২৩
সাঈদীর মৃত্যুতে স্ট্যাটাস দিয়ে চাকরি হারালেন মাদ্রাসা শিক্ষক

আবু ছালেহ মো. যোবায়ের। ফাইল ফটো

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে ‘ইন্নালিল্লাহ’ লিখে স্ট্যাটাস দেওয়ায় চাকরি হারিয়েছেন চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার শিক্ষক আবু ছালেহ মো. যোবায়ের।

বুধবার (১৬ আগস্ট) মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দিন আজাহারীর সই করা এক চিঠিতে ওই শিক্ষককে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। অব্যাহতিপ্রাপ্ত শিক্ষক ওই মাদ্রাসায় গণিত বিষয়ের শিক্ষক পদে অস্থায়ীভাবে কর্মরত ছিলেন।

অব্যাহতি দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়, আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আপনি ইবতেদায়ী শিক্ষক (গণিত) হিসাবে গত ১২ মার্চ হতে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসায় অস্থায়ীভাবে কর্মরত। অত্র মাদ্রাসার কোনো শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থী রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত থাকতে পারবেন না। আপনি নিয়োগপত্রের ৪ ও ৬ নম্বর শর্ত ভঙ্গ করেছেন এবং আপনি জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে সরাসরি সম্পৃক্ত থাকায় আপনাকে অব্যাহতি প্রদান করা হলো।

এ বিষয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ গণমাধ্যমকে কোনো বক্তব্য দিতে রাজি হয়নি। জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দিন আজাহারীর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়