ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সাঈদীর মৃত্যুতে পোস্ট: কর্মকর্তাকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ১৭ আগস্ট ২০২৩  
সাঈদীর মৃত্যুতে পোস্ট: কর্মকর্তাকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি

একাডেমিক সুপারভাইজার মো. গোলাম মোস্তফা

মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে পোস্ট দেওয়ায় পাবনার চাটমোহরে সরকারি কর্মকর্তাকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১৭ আগস্ট) তাকে অব্যাহতি দেওয়া হয়। এই কর্মকর্তা হলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো. গোলাম মোস্তফা।

দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পরপর একাডেমিক সুপারভাইজার গোলাম মোস্তফা তার ফেসবুক আইডিতে পোস্ট দিয়ে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

এ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এ ব্যাপারে একাডেমিক সুপারভাইজার গোলাম মোস্তফা বলেন, ‘দেলাওয়ার হোসাইন সাঈদীর স্বাভাবিক মৃত্যু হয়েছে বলেই আমি তার জন্য দোয়া করেছি।’

এ ঘটনার পর চলতি এইচএসসি ও সমমান পরীক্ষায় একাডেমিক সুপারভাইজারকে চাটমোহর এনায়েতুল্লাহ সিনিয়র ফাজিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে তদারকি কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার স্থলে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আহসান হাবিবকে দায়িত্ব দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিম বলেন, একজন সরকারি কর্মকর্তা হিসেবে এ ধরনের স্ট্যাটাস দেওয়া ঠিক হয়নি। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মগরেব আলী বলেন, দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে স্ট্যাটাস দেওয়ায় একাডেমিক সুপারভাইজারকে পরীক্ষা কেন্দ্রের তদারকি কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ইউএনও স্যারের এক চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।
 

শাহীন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়