ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সাঈদীকে নিয়ে পোস্ট

কাশিয়ানী ছাত্রলীগের ৬ নেতা বহিষ্কার

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৫, ১৮ আগস্ট ২০২৩  
কাশিয়ানী ছাত্রলীগের ৬ নেতা বহিষ্কার

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেওয়ায় ও দলী শৃঙ্খলা ভঙ্গের দায়ে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের ছয় নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে এসব নেতাদের স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ গোপালগঞ্জ জেলা শাখা বরাবর সুপারিশ করা হয়েছে।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আজাদ হোসেন মৃধা ও সাধারণ সম্পাদক মাসুম শেখ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সাময়িক বহিষ্কার হওয়া ছাত্রলীগ নেতারা হলেন- কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মোস্তাফিজুর রহমান, হাবিবুর রহমান রানা, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, ইমন সরদার, উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক সোহাগ শরিফ এবং নিজামকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. সোহাগ মোল্যা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কাশিয়ানী উপজেলা শাখার এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে সংগঠন নীতি ও আদর্শ পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় উপরোক্তদের সাময়িক বহিষ্কার করা হলো।

সেই সাথে তাদেরকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ গোপালগঞ্জ জেলা শাখা বরাবর সুপারিশ করা হলো।

কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আজাদ হোসেন মৃধা বলেন, জামায়েত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীর মৃত্যু নিয়ে সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ষ্ট্যাটাস দেন কয়েক জন নেতা। ফলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ওই ৬ ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্যও সুপারিশ করা হয়েছে।

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যা বলেন, সাময়িক বহিষ্কার হওয়া ৬ নেতা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। ছাত্রলীগ মুজিব ও শেখ হাসিনার আদর্শে আদর্শিত। এখানে আদর্শে বিচ্যুতি ঘটলে আমরা সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবোই। মুক্তিযুদ্ধের আদর্শ নিয়ে আমরা যে রাজনীতি করি সেই জায়গায় ওই নেতাদের অবস্থান সাংঘর্ষিক হয়েছে। যার কারণে তাদেরকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্যও সুপারিশ করা হয়েছে। বিষয়টি আমরা তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।

বাদল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়