ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে আ.লীগ: জি এম কাদের

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ১৯ আগস্ট ২০২৩  
মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে আ.লীগ: জি এম কাদের

আগামী নির্বাচন আরেকটি মুক্তিযুদ্ধ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনার করে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) বলেছেন, ‌‌‌‘আওয়ামী লীগ এটি দাবি করতে পারে না। কারণ মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে আওয়ামী লীগ। তারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূল উদ্দেশ্য থেকে সরে গিয়ে বৈষম্য, ভোটের অধিকার ও গণমাধ্যমের স্বাধীনতা হরণ করে এখন একটি সুবিধাভোগী গোষ্ঠীতে পরিণত হয়েছে।’

শনিবার (১৯ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর টাউন হলে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের সরকারের সমালোচনা করে বলেন, ‌‘অবাধ সুষ্ঠু নির্বাচনের নাম শুনলেই আপনারা ভয় পেয়ে যান কেন? সত্যিকার অর্থে আপনারা যদি জনগণ ও দেশের উন্নয়নে কাজ করেছেন মনে করেন তাহলে তার প্রতিদান জনগণ আপনাদের দেবে। এখানে ভয়ের কি আছে। সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা দু’বার আওয়ামী লীগের সঙ্গে কাঁদে কাঁদ মিলিয়ে সংগ্রাম করেছি এবং অর্জন করেছি। এখন সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করেন। এর মাধ্যমে গণমানুষের কথা বলার ও সমালোচনার অধিকার প্রতিষ্ঠিত হবে।’

জাতীয় পার্টির মহাসচিব ও সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বলেন, ‘ক্ষমতায় যাওয়ার পর বিএনপি ও আওয়ামী লীগ দুর্নীতি ও দুঃশাসনের চ্যাম্পিয়ন হয়েছে। এ দু’দলের চরিত্র একই। দেশের জনগণ এখন বিকল্প খুঁজছে।  

সম্মেলনে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোহাম্মদ উল্যাহর সভাপতিত্বে ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মাহমুদুর রহমানের সঞ্চলনায় বিশেষ অতিথি ছিলেন- জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু,  সোলায়মান আলম শেঠ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারি প্রমুখ।

লিটন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়