ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

দুই যুবককে ইতালির নামে লিবিয়ায় নিয়ে নির্যাতন, মুক্তিপণ দাবি

নিজস্ব প্রতিবেদক, যশোর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ২০ আগস্ট ২০২৩   আপডেট: ১৩:৩৪, ২০ আগস্ট ২০২৩
দুই যুবককে ইতালির নামে লিবিয়ায় নিয়ে নির্যাতন, মুক্তিপণ দাবি

যশোরের বাঘারপাড়া উপজেলার সাদিপুর গ্রামের আজিজুর রহমান ও আব্দুল্লাহ আল মামুন নামে দুই যুবককে ইতালি নেওয়ার নাম করে লিবিয়ায় নিয়ে আটকে রাখা হয়েছে। সেখানে তাদের ওপর নির্যাতন চালানো হচ্ছে। ফোন করে তাদের দিয়েই পরিবারের কাছ থেকে মুক্তিপণ চাওয়া হচ্ছে।

শনিবার (১৯ আগস্ট) যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ জানিয়েছেন দুই যুবকের পরিবার।

সংবাদ সম্মেলনে সন্তানকে উদ্ধারে কান্নায় ভেঙে পড়েন পাচারের শিকার আজিজুর রহমানের বাবা রমজান আলী মোল্লা। তিনি তার সন্তান আজিজুর ও তার শ্যালক আব্দুল্লাহকে উদ্ধারে সরকারের হস্তক্ষেপ কামনা করেন। 

আজিজুরের বড় ভাই রাজিবুল ইসলাম বলেন, এই চক্রের মূল দালাল মনিরুল ইসলাম বর্তমানে জেল হাজতে রয়েছে। লিবিয়া থেকে মুক্তিপণের টাকা চাওয়ার পাশাপাশি মনিরুল ইসলামের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে পাচারকারীরা। 

লিখিত বক্তব্যে রাজিবুল ইসলাম বলেন, বাঘারপাড়া উপজেলার তেলিধান্যপুর গ্রামের মনিরুল ইসলাম পূর্ব পরিচয়ের সূত্র ধরে তার ভাই আজিজুর রহমান ও তার শ্যালক আব্দুল্লাহ আল মামুনকে ইতালিতে পাঠানোর প্রস্তাব দেয়। এজন্য ১৮ লাখ টাকা দাবি করে। ওই টাকা দেওয়ার পর চলতি বছরের ৯ জুন তাদেরকে ইতালির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। কিন্তু ওই দুজনকে ইতালি না নিয়ে লিবিয়ায় নিয়ে আটকে রাখা হয়েছে এবং মানব পাচার চক্রের কাছে বিক্রি করে দিয়েছে। সেখানে তাদের উপরে নির্যাতন চালানো হচ্ছে। আজিজুর ও আব্দুল্লাহকে দিয়ে ফোন করে পরিবারের কাছ থেকে সাড়ে ১১ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে। এরই মধ্যে ৯ লাখ টাকা দেওয়া হয়েছে। তারপরও গত ২১ জুলাই থেকে অব্যাহতভাবে মুক্তিপণ দাবি করা হচ্ছে। মনিরুল ইসলামের ছেলে মুক্তার হোসেন ও তাদের সহযোগী কিশোরগঞ্জের শিমুলকান্দি গ্রামের জাহাঙ্গীর আলম ফোন করে মুক্তিপণের টাকা চাইছেন। মুক্তিপণের জন্য তারা লিবিয়ায় আজিজুর ও আব্দুল্লাহকে নির্যাতনের পাশাপাশি অভুক্ত রাখছে। এ অবস্থা থেকে দুই যুবককে উদ্ধারে সরকারের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভুগীর পরিবার।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পাচার হওয়া আজিজুর রহমানের চাচি তহমিনা খাতুন, বোন ফাতেমা খাতুন ও ভগ্নিপতি নোয়াব আলী।

রিটন/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়