ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

বঙ্গবন্ধুকে হত্যার পেছনে জিয়াউর রহমান ছিলেন: মেয়র লিটন

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ২০ আগস্ট ২০২৩  
বঙ্গবন্ধুকে হত্যার পেছনে জিয়াউর রহমান ছিলেন: মেয়র লিটন

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‌‌‘খন্দকার মোস্তাককে সামনে রেখে জিয়াউর রহমান নেপথ্যে থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিলেন। কেউ যদি বলেন জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার নেপথ্যে ছিলেন না, তাহলে তিনি ইতিহাস জানেন না। বঙ্গবন্ধুকে হত্যার পেছনে অবশ্যই জিয়াউর রহমান ছিলেন।’  

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে রোববার (২০ অগাস্ট) বিকেলে নাটোরের বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

খায়রুজ্জামান লিটন বলেন, অগাস্ট মাস আসলে বাঙালি জাতি শোকে কাতর হয়। বাঙালিরা শপথ নেয় আর কোনদিন যেন ১৫ আগস্টের মতো কোন ঘটনা না ঘটে। 

আরো পড়ুন:

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার জন্য গ্রামে গ্রামে গিয়ে মানুষকে সংগঠিত ও উদ্বুদ্ধ করেন। ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে বঙ্গবন্ধু মানুষের ভেতরের আগুনকে জাগিয়ে তোলেন। মানুষের মধ্যে শক্তি সাহস সৃষ্টি করলেন। বাঙালি জাতি ঝাঁপিয়ে পড়ে দেশের স্বাধীনতা ছিনিয়ে আনে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, বিএনপি সরকারের আমলে সব কিছু ছিল নেই আর নেই। তাদের আমলে সার নেই, বিদ্যুৎ নেই, উন্নয়ন নেই। আর আওয়ামী লীগ মানেই উন্নয়ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে কোথায় নিয়ে গেছেন, তা আজ দৃশ্যমান। মানুষ উন্নয়নের পক্ষেই থাকবে, অন্য দিকে তাকাবে না।

রাসিক মেয়র বলেন, দেশের যা কিছু অর্জন ও যা কিছু কল্যাণকর সবই আওয়ামী লীগের মাধ্যমে অর্জন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার মানুষকে সামাজিক সুরক্ষা বলয়ের মধ্যে এনে বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন ভাতা দিচ্ছেন। কয়দিন আগে সার্বজনীন পেনশন ব্যবস্থার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। এটি ব্যাপকভাবে গ্রহণযোগ্যতা পেয়েছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই। আগামী নির্বাচনে আবারো আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে হবে।

শোক সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। তিনি তার বক্তব্যে বলেন, তারেক জিয়া লন্ডনে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। লন্ডন বসে তারেক জিয়া যে চক্রান্ত করছেন, বাংলার মানুষ সেই চক্রান্ত সফল হতে দেবে না।

বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, নাটোরের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্ন আহমেদ।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান প্রমুখ। 

এর আগে, দুপুরের পর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো হন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আরিফুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়