ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

হিলিতে পেঁয়াজের আড়তে ভোক্তা অধিকারের অভিযান 

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ২১ আগস্ট ২০২৩  
হিলিতে পেঁয়াজের আড়তে ভোক্তা অধিকারের অভিযান 

পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে দিনাজপুরের হিলি বন্দর পেঁয়াজের আড়তে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর। এসময় দুই ব্যবসায়ীকে ১৮ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর। 

সোমবার (২১ আগস্ট) দুপুরে হিলির বাজার ও বন্দরের বিভিন্ন পেঁয়াজের আড়তে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম। 

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, বর্তমান দেশের বাজারে পেঁয়াজের মূল্য নিয়ে অস্থিরতা বিরাজ করছে। তাই বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে হিলি বাজারসহ বন্দরের বিভিন্ন পেঁয়াজের আড়তে অভিযান পরিচালনা করি। ভারত সরকার পেঁয়াজ রপ্তানির ওপর যে ৪০ শতাংশ শুল্ক আরোপের ঘোষণা দিয়েছে, সেটি গতকাল কার্যকর হয়নি। তবে আজ থেকে তা কার্যকর হতে পারে। পেঁয়াজ আড়ৎদারদের সতর্ক করে দিয়েছি আগের আমদানিকৃত পেঁয়াজ বেশি দামে বিক্রি করা যাবে না। আড়তে পেঁয়াজের আমদানিসহ ক্রয়-বিক্রয়ের সব কাগজপত্র আপডেট রাখতে হবে। এ বিষয়ে সকল আমদানিকারকদের সতর্ক করা হয়েছে। 

এছাড়া, বাজারে এক পেঁয়াজ ব্যবসায়ীকে ৮ হাজার টাকা ও পেঁয়াজের আড়তে অস্বাস্থ্যকর পরিবেশে গুড় মজুদ রাখার দায়ে আমদানিকারক মনোয়ার চৌধুরীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আমাদের এই অভিযান অব্যাহত রয়েছে।

মোসলেম উদ্দিন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়