ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘আ.লীগ ক্ষমতায় না থাকলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ লালন হয়’

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ২১ আগস্ট ২০২৩  
‘আ.লীগ ক্ষমতায় না থাকলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ লালন হয়’

জাতীয় সংসদের ডেপুটি স্পীকার শামসুল হক টুকু বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলীয় নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্যে খুনি রাজনৈতিক দলের প্রত্যক্ষ মদদে গ্রেনেড হামলা চালানো হয়।

তিনি বলেন, একযোগে তারা সারাদেশে সিরিজ বোমা হামলা করে। সারাদেশকে তারা গড়ে তুলে সন্ত্রাস ও জঙ্গিবাদের অভয়াশ্রমে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ লালন হয় এবং মানবতা ভূলুণ্ঠিত হয়।

সোমবার (২১ আগস্ট) পাবনার সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালীন মানুষের কোনো অধিকার ছিল না। আওয়ামী লীগের নেতাকর্মীরা সেসময় বাড়িতে থাতে পারত না। মা-বোনরা রাস্তাঘাটে নিরাপদে চলাচল করতে পারত না।

তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট তাদের করা বর্বরোচিত ও পৈশাচিক হামলা থেকে জাতির পিতার কন্যা সেদিন রেহাই পেয়েছিলেন বলেই দেশে আজ মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।

শামসুল হক টুকু বলেন, আগস্ট মাস আমাদের নিকট শোকের মাস। এ মাসে জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়। হত্যার পরে আসামিদের তারা (বিএনপি) দায়মুক্তি দিয়েছিল। ইনডেমনিটি অধ্যাদেশকে আইনে রূপান্তর করে পবিত্র সংসদকে তারা কলুষিত করেছিল। আমরা কামনা করি পৃথিবীর কোথাও যেন এমন জঘন্য ঘটনা না ঘটে।

সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তপন হায়দার সানের সঞ্চালনায় অনুষ্ঠানে ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকনসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

শাহীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়