ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

সেতু ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ২

সুনামগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ২২ আগস্ট ২০২৩   আপডেট: ১৯:০৬, ২২ আগস্ট ২০২৩
সেতু ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ২

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আউশকান্দি-রাণীগঞ্জ সড়কের নলজোর নদীর ওপরে নির্মিত বেইলি ব্রিজ ভেঙে একটি ট্রাক নদীতে পড়ে গেছে। এতে ট্রাকটির চালকসহ দুইজন নিখোঁজ রয়েছেন। এদিকে, দুর্ঘটনার পর থেকে জগন্নাথপুর থেকে হবিগঞ্জ জেলায় যাত্রীবাহী ও মালবাহী যান চলাচল বন্ধ রয়েছে। নিখোঁজদের উদ্ধারে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা যৌথ অভিযান পরিচালনা করেছেন।

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে সুনামগঞ্জ-জগন্নাথপুর-আউশকান্দি-ঢাকা আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর উপজেলার ইছগাঁও নামক এলাকায় দুর্ঘটনাটি ঘটে। এখন পর্যন্ত নিখোঁজদের পরিচয় জানা যায়নি।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে সিমেন্ট নিয়ে আসা ট্রাকটি বেইলি ব্রিজ পাড় হচ্ছিল। এসময় ব্রিজটি ভেঙে ট্রাকসহ  নদীতে পড়ে যায়। পরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে জগন্নাথপুর, শান্তিগঞ্জ ও সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্য এবং ডুবুরিরা চালক ও চালকের সহকারীকে উদ্ধারে নদীতে কাজ শুরু করে।

আরো পড়ুন:

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই বেইলি ব্রিজটির পাটাতন আগেও কয়েকবার খুলে গেছে। সে সময় যানবাহন চলাচল বন্ধ ছিল। পাগলা-জগন্নাথপুর- আউশকান্দি- রাণীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের এ বেইলি ব্রিজ দীর্ঘদিনের পুরাতন। বর্তমানে সুনামগঞ্জ থেকে সরাসরি ঢাকায় যাতায়তে ২ ঘণ্টা সময় সাশ্রয় করতে এ রুট নতুন চালু হয়েছে। চালুর পর থেকে এ রুটে যাত্রীবাহী বাস, মিনিবাস ও ট্রাক চলাচল করে। তবে এরকম দীর্ঘদিনের পুরাতন বেইলি ব্রিজগুলো এখনই পরিবর্তান করা প্রয়োজন।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান, আমরা যান চলাচলের জন্য দ্রুত এই বেইলি ব্রিজ মেরামত করবো। এখানে আরসিসি ব্রিজ নির্মাণের জন্য প্রকল্প নেওয়া হয়েছে। একনেক অনুমোদন পেলেই কাজ শুরু হবে।

শান্তিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জিসান রহমান নাবিক বলেন, জগন্নথপুরে একটি ব্রিজ ভেঙে একটি  ট্রাক নদীতে ডুবে গেছে। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। বর্তমানে নদীতে উদ্ধার অভিযান চলছে। এখানে জগন্নাথপুর ও শান্তিগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা আছেন, আর সুনামগঞ্জ জেলা অফিস থেকে একটি ডুবুরি দল উদ্ধার অভিযানে কাজ করছে। 

মনোয়ার/ মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়